Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    বাগেরহাটে প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||বাগেরহাটে এই প্রথম করোনাভাইরাসের রোগী (৩৫) শনাক্ত হয়েছে। আক্রান্ত যুবকের বাড়ি জেলার চিতলমারী উপজেলায়।বাগেরহাটের সিভিল সার্জন কে এম হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

    সিভিল সার্জন বলেন, আক্রান্ত ব্যক্তি ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে কদিন আগে বাগেরহাটে আসেন। তিনি অন্য যেসব মানুষের সংস্পর্শে গিয়েছিলেন, তা যাচাই করার কাজ চলছে।আক্রান্ত যুবক নিজ বাড়িতেই আছেন। তাঁর বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। তাঁর দেহে করোনাভাইরাসের কোনো উপসর্গ ছিল না। তবে তিনি করোনাভাইরাসের প্রাদুর্ভাব থাকা মাদারীপুর জেলাসংলগ্ন ফরিদপুরের ভাঙ্গা উপজেলার একটি এলাকা থেকে নিজ বাড়িতে আসেন।

    যানা যায় আক্রান্ত যুবক ফরিদপুরের ভাঙ্গা এলাকার একটি মসজিদে ইমামতি করতেন। ৯ এপ্রিল তিনি ভাঙ্গা থেকে চিতলমারী নিজ বাড়িতে আসেন। করোনার তেমন কোনো উপসর্গ না থাকলেও বাইরে থেকে আসায় সন্দেহ থেকেই ১১ এপ্রিল ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ওই ব্যক্তিসহ অন্য জেলা থেকে আসা মোট পাঁচজনের নমুনা একই দিন সংগ্রহ করা হয়েছিল। তাঁদের মধ্যে ওই যুবকের দেহে করোনা শনাক্ত হয়েছে বলে জানা যায়। করোনা আক্রান্ত ব্যাক্তি ও তাঁর আশপাশের মোট ১৬টি বাড়িটি লকডাউন করা হয়েছে। বুধবার জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুলিশ সুপারসহ উর্ধতনরা ওই ব্যাক্তির বাড়িতে গিয়ে রোগীর সাথে কথা বলেছেন। তাকে প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে। তিনি বর্তমানে সুস্থ আছেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad