Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    গোপালগঞ্জের কোটালীপাড়ায় এক নারী স্বাস্থ্যকর্মীকে তালপাতার ঝুপড়ি ঘরে কোয়ারেন্টাইনে রাখার অভিযোগ


    খুলনার খবর২৪|| বিশেষ প্রতিনিধি||গোপালগঞ্জের কোটালীপাড়ায় হাসপাতালের এক নারী স্বাস্থ্যকর্মীকে পুকুরের পাশে তালপাতার ঝুপড়ি ঘর বানিয়ে তাতে কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করেছে।এমন অভিযোগ করার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    গতকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) কোটালীপাড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি মহসিন উদ্দিনকে প্রধান করে ৩ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়।
    আগামী ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

    স্থানীয়রা জানায়, ওই নারী স্বাস্থ্যকর্মী ঢাকার ইমপালস হাসপাতালে চাকরি করতেন। করোনাভাইরাসের কারণে কর্তৃপক্ষ হাসপাতাল বন্ধ করে তাকে ছুটি দেয়। ছুটিতে তিনি গত ২১ এপ্রিল কোটালীপাড়া উপজেলার সাদুল্লাহপুর ইউনিয়নের লখন্ডা গ্রামের বাড়িতে আসেন। বাড়িতে আসার খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাদুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রশান্ত বাড়ৈর নির্দেশে এলাকাবাসী ওই নারীকে তার বাড়ি থেকে ৪শ’ মিটার দূরে নির্জনস্থানে পুকুরের পাড়ে তালপাতা দিয়ে ঝুপড়ি ঘর বানিয়ে সেখানে তাকে কোয়ারেন্টাইনে রাখে। ১ সপ্তাহ ধরে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে এই নারী স্বাস্থ্যকর্মী সেখানে অবস্থান করেন। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর গোটা উপজেলা জুড়ে সমালোচনার ঝড় ওঠে।

    গত সোমবার গণমাধ্যমে এই খবর প্রচারের পরই প্রশাসন তদন্ত শুরু করে। এদিন বিকেলে উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান পুলিশের সহযোগিতায় ওই নারীকে ঝুপড়ি থেকে উদ্ধার করে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। ভেঙে ফেলা হয় সেই ঝুপড়ি ঘরও।ওই স্বাস্থ্যকর্মীর পরিবারে মা-মেয়ে দুজনই থাকে।তার বাবা নেই। তার একার আয়েই চলে সংসার।


    কোটালীপাড়ার ইউএনও এস এম মাহফুজুর রহমান বলেন, অমানবিক এ ঘটনার তদন্তে  ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে হয়েছে। তদন্তে যারা দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া ওই স্বাস্থ্যকর্মীর গ্রামের ঘরটি জরাজীর্ণ। তাদের ঘরটি আমরা সংস্কার করে দেব।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad