Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    রমজান মাস এলেই বাড়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম || খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||শরিফুল ইসলাম||রমজান মাস এলেই কেন যেন নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যায়।কেন, কি,কারনে সেটার তদারকি প্রয়োজন।করোনা পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম ক্রেতা সাধারনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য বাজার মনিটরিং করছে সরকার।তবুও কি কারনে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম সেটাই জানার ব্যাপার।

    ক্রেতা সাধারন জানালেন, রোজার আগ মুহূর্তে জিনিসপত্রের দাম বাড়ে, এটা যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। টিসিবি’র হিসাবেও দেখা যাচ্ছে, গত কয়েক সপ্তাহ ধরে ডিম ছাড়া অধিকাংশ পণ্যের দাম বেড়েছে। গত সপ্তাহে বেড়েছে অন্তত ১৫ রকমের নিত্যপণ্যের দাম। আর এই সপ্তাহে বেড়েছে ১৩ রকমের পণ্যের দাম। এছাড়া, স্থির থাকা সবজির দামও বেড়েছে বেশ খানিকটা।


    চাল, ডাল, তেল, পেঁয়াজের পর সবজির দাম বাড়ায় সীমিত আয়ের মানুষের ওপর চাপ আরও বেড়েছে।তার উপর চলছে লকডাউন।মানুষ কাজ করতে পারছেনা,কিনবে কিভাবে।গতকাল শুক্রবার রোজার মাসের বাজার করতে দেখা গেছে অনেককেই।গতকাল বিভিন্ন বাজারে মোটা মসুর ডাল বিক্রি হচ্ছে ১১০ টাকা কেজি, গত সপ্তাহে ছিল ৮০ টাকা। পেঁয়াজের দাম বেড়ে দাঁড়িয়েছে প্রতিকেজি ৫০ থেকে ৫৫ টাকা, গত সপ্তাহে যা ছিল ৪৫ টাকা। আমদানি করা আদার দাম বেড়েছে সবচেয়ে বেশি। এদিকে গত সপ্তাহের তুলনায় প্রতি হালি লেবুর দাম বেড়েছে ১৫ থেকে ২০ টাকা। 

    এছাড়া বেড়েছে সবজির দামও বেড়েছে মুরগীর দামও গত কিছুদিন আগে ১০০ টাকা কেজি বিক্রি হওয়া ব্রয়লার মুরগির দাম বেড়ে ১২০ টাকা হয়েছে। দেশি মুরগি বিক্রি হয়েছে ৪০০-৪৫০ টাকা কেজি হয়েছে। তবে গরুর মাংসের দাম অপরিবর্তিত আছে।এদিকে মিনিকেট ও নাজিরশাল চাল বিক্রি হচ্ছে ৬০-৬৫ টাকা কেজি, মাঝারি মানের পাইজাম ও লতা চালের কেজি বিক্রি হচ্ছে ৫২-৬০ টাকা, গরিবের মোটা চালের কেজি বিক্রি হচ্ছে ৪৪-৫০ টাকা।

    এখন জরুরিভাবে প্রয়োজন কঠোরভাবে বাজার মনিটরিং করা।না হলে সাধারন মানুষের ভোগান্তি চরমে দাড়াবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad