Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    আজ পবিত্র শবে বরাত||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪|| আজ পবিত্র শবে বরাত। শবে বরাত শব্দটি ফারসি। শব মানে রাত, আর বরাত মানে ভাগ্য। সেই হিসেবে শবে বরাত হচ্ছে ভাগ্যের রজনী।

    বছর ঘুরে এই পবিত্র রাত আসে সৌভাগ্যের বার্তা নিয়ে। আরবি শাবান মাসের ১৪ তারিখের দিবাগত এই রাত আরবিতে ‘লাইলাতুল বারাআত’ হিসেবে পরিচিত। ইসলাম ধর্মে এই রাত সবচেয়ে গুরুত্বপূর্ণ চারটি রজনীর একটি হিসেবে বিবেচিত। ইসলামের সর্বাধিক ফযিলতপূর্ণ ও বরকতময় রজনীগুলোর মধ্যে একটি হচ্ছে পবিত্র শবে বরাত। কোন ব্যক্তির জন্য খাঁটি তওবা করে আল্লাহর নৈকট্য হাসিলের অপূর্ব সুযোগ এ মহিমান্বিত রজনী এটা। তাইতো বছর ঘুরে যখন শবে বরাত মুসলমানের দোরগোড়ায় উপস্থিত হয়, তখন তারা এর ফযিলত ও বরকত হাসিলে ব্যাকুল হয়ে ওঠে।

    তবে এবার বিশ্বে করোনা ভারাসের পরিস্থিতির মধেই এই পবিত্র রজনী পালিত হবে। আমাদের দেশেও করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ে সবাই চিন্তিত। এমতাবস্থায় করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের ধর্ম মন্ত্রণালয় থেকে সম্প্রতি মসজিদে সীমিত মুসল্লীর উপস্থিতির জন্য ( ওয়াক্তি ও নামাজে ৫জন এবং জুম্মার নামাজে ১০জন) নির্দেশনা দেওয়া হয়েছে। পবিত্র শবে বরাতের রাতে মসজিদে সমবেত না হয়ে বাসায় নামাজ আদায় এবং মহান আল্লাহ পাকের নিকট প্রার্থনার জন্য বলা হয়েছে।

    এই পবিত্র রাতে আমাদের সবাইকে পরম করুণাময় আল্লাহ তায়ালার কাছে সব সঙ্কট থেকে মুক্তি এবং শান্তি, কল্যাণ ও সমৃদ্ধির জন্য মোনাজাত করতে হবে। এবং বিশেষ করে আমরা যেনো করোনা ভাইরাস থেকে মুক্তি পাই সে বিষয়ে মহান আল্লাহ পাকের নিকট বিশেষভাবে প্রার্থনা করতে হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad