Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনার রূপসায় ক‌রোনায় প্রথম মৃত‌্যু ||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||অমিত আকুঞ্জী||খুলনার রূপসায় করোনার উপসর্গ নিয়ে নুরুজ্জামান খান (৪৩) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি খুলনার প্রথম করোনা আক্রান্ত মৃত ব্যক্তি।তিনি খুলনা জেলার রূপসা থানাধীন রাজাপুর গ্রামের বাসিন্দা।

    পারিবারিক সূত্রে জানা যায়,গত পাঁচদিন ধরে জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন নূরুজ্জামান খান। গতকাল মঙ্গলবার (২১ এপ্রিল) সকালে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরীক্ষা-নিরীক্ষার পর কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এজন্য তাৎক্ষণিক তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পাঠানো হয় খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। সন্ধ্যায় ফলাফল আসে তিনি করোনায় আক্রান্ত ছিলেন। ইতোমধ্যে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে, এ্যাম্বুলেন্সযোগে গ্রামের বাড়িতে নেয়া এবং দাফন সম্পন্ন হয়।

    এরপর রূপসা উপজেলা প্রশাসন ওই বাড়িসহ আশপাশের ২০টি বাড়ি অবরুদ্ধ(লকডাউন) ঘোষণা করে। তিনি যাদের সংস্পর্শে এসেছেন তাদেরকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। তার পরিবারের সদস্যদের মধ্য থেকে তার দু’ছেলের নমুনা সংগ্রহ করা হয়।

    আরো জানা যায়, নূরুজ্জামান আইটেল টেকনো মোবাইল ফোন কোম্পানীর একজন প্রকৌশলী। তার গ্রামের বাড়ি মাদারীপুর হলেও রূপসার রাজাপুরের একটি বাড়িতে ভাড়া থাকতেন। তার স্ত্রী ও দু’ছেলে রয়েছেন। বড় ছেলে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ে আর ছোট ছেলের বয়স সাড়ে তিন বছর। বিগত ৪/৫ দিন ধরে নূরুজ্জামান জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন। কাশিও ছিল হালকা।গত সোমবার ও তিনি অফিসের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় অংশ নিয়েছেন। ক’দিন আগে সকালে বাজারও করেছেন। খুব বেশি একটা অসুস্থ তিনি ছিলেন না। তারপরও গত সোমবার দিবাগত রাতে কাশি বেড়ে যায়। রাত চারটার দিকে খুব বেশি কাশি হয়। ঘরে থাকা ওষুধ খাওয়ানো হয়। কিন্তু কমেনি। সকালে তাকে নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রওয়ানা দেয়া হয়। জেলখানা ঘাট পার হওয়ার সময় তিনি টয়লেটে যাবেন বলে ঘাট সংলগ্ন একটি মসজিদের টয়লেটে যান। অনেক সময় পার হলেও বের না হওয়ায় দরজা ভেঙ্গে দেখা যায় তিনি পড়ে রয়েছেন। এরপর সেখান থেকে তাকে উদ্ধার করে নেয়া হয় খুমেক হাসপাতালে। ততক্ষণে তার মৃত্যু হয়। একজন মৃত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসার কারণে সেখানে হাসপাতালের কর্মচারীদের রাগের মুখোমুখি হতে হয় তার পরিবারের সদস্যদের। পরে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয় পিসিআর ল্যাবে। রাত ৮টায় তার রিপোর্টে পজেটিভ ধরা পড়ে বলে ঘোষণা দেয়া হয়।

    করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা কমিটির সমন্বয়কারী ও খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ বলেন, করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী রূপসার রাজাপুরের নূরুজ্জামান খানকে করোনা পজেটিভ সনাক্ত একজন রোগী। তার লাশ গতকাল যথাযথ নিয়ম অনুসরণ করেই পরিবারের কাছে হস্তান্তর করা হয় এবং তারা নিয়ে তাকে দাফন করেন।

    রূপসা উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার বলেন, গতকাল সকালে নূরুজ্জামানের মৃত্যুর খবর পেয়ে তিনি যে বাড়িতে ভাড়া থাকতেন সেই বাড়ি এবং আশপাশের ২০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া তার গ্রামের বাড়ি যেহেতু মাদারীপুরে সেহেতু সেখানকার প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad