Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনায় আরও দুইজন চিকিৎসক নভেল করোনাভাইরাসে আক্রান্ত|| খুলনা জেলায় আক্রান্ত ৪ জনের ৩ জনই ডাক্তার||


    খুলনার খবর২৪||খুলনায় আরও দুইজন চিকিৎসকের শরীরে প্রাণঘাতী নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল রবিবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ আসে। গতকাল রাত সাড়ে ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আব্দুল আহাদ।

    তিনি জানান, গতকাল রবিবার (১৯ এপ্রিল) খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১০১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ২৯ জন চিকিৎসকের নমুনাও ছিলো। এতে দুইজন চিকিৎসকের রিপোর্ট পজিটিভ আসে। এদের মধ্যে একজন গ্যাস্ট্রোন্ট্রোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ও অপরজন শিশু বিভাগের সহকারী অধ্যাপক। তারা দুইজনেই গত (১০ এপ্রিল) ঢাকা থেকে খুলনায় আসেন এবং দু’জনেই কলেজের গেস্ট হাউজে থাকেন। এ নিয়ে খুলনা জেলায় ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে তিনজনই চিকিৎসক।

    বিশ্বস্ত সূত্রে জানা যায়, খুলনা মেডিকেল কলেজের গ্যাস্ট্রোন্ট্রোলোজি বিভাগের একজন সহকারী অধ্যাপক বেশিরভাগ সময়ই তিনি ঢাকাতে থাকতেন এবং নারায়ণগঞ্জে প্রাইভেট প্রাকটিস করতেন। সম্প্রতি অধ্যক্ষের জরুরী আদেশে তিনি ব্যক্তিগত গাড়িতে খুলনা মেডিকেল কলেজ এ আসেন।
    এরপর কলেজের গেষ্ট হাউজে বাকি ১৪জন চিকিৎসকের সাথে তিনিও সেখানে বসবাস শুরু করেন। এরপর কোন ধরণের কোয়ারেন্টিন না মেনে কলেজে এসে অনেক শিক্ষকের সংর্স্পশেও আসেন। এরপরই একই গেষ্ট হাউজের বাসিন্দা ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক সর্দি ও কাশি অনুভব করলে পরীক্ষা করে শনিবার তার করোনা পজিটিভ পাওয়া যায়।

    ইতোমধ্যে ৪৪ জন চিকিৎসক-কর্মচারীর করোনা পরীক্ষা করা হয়েছে। সহকর্মীর করোনা শনাক্ত হওয়ায় আতংকে আছে খুমেক ও হাসপাতালের তিন শতাধিক চিকিৎসক নার্স ও কর্মচারী। অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অফিস রুম ও শিক্ষক লাউঞ্জসহ বেশ কয়েকটি জায়গা ইতোমধ্যে লকডাউন করে দেওয়া হয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad