Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    সামাজিক দুরুত্ব নিশ্চিতকরণে নৌবাহিনীর কঠোর অবস্থান || খুলনার খবর২৪


    খুলনার খবর২৪|| করোনা সংক্রমণ পরিস্থিতি রোধকল্পে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের বিভিন্ন অঞ্চলে কোভিড-১৯ সংক্রামিত এলাকাসমূহে নানাবিধ সচেতনতামূলক কার্য পরিচালনা করছে বাংলাদেশ নৌবাহিনী।

    সরকার নির্ধারিত এলাকাসমূহে লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়ে প্রচারণা চালানো হয়। সাধারণ জনগণকে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, একান্ত প্রয়োজনে বাড়ির বাহিরে অবস্থানের ক্ষেত্রে মুখে মাস্ক পরিধানের জন্য নির্দেশনা প্রদান করা হয়। কাঁচা বাজার, ঔষধের দোকান ও মসজিদ ব্যবহারে সরকারী নীতিমালা অনুসরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পদক্ষেপ নেওয়া হয়।

    বর্তমান পরিস্থিতিতে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে নৌবাহিনী।
    সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিয়মিত টহলের পাশাপাশি জনসচেতনতা মূলক কার্যক্রমসহ উপজেলাসমূহের বিভিন্ন স্থানে ১৫০টি সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

    জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১০০টি পরিবারের মাঝে সোলার প্যানেল বিতরণে সহায়তা প্রদান করা হয়। যানবাহন চলাচলের ক্ষেত্রে ইজিবাইক ও মাহেন্দ্রের যাত্রীবহনের ক্ষেত্রে সর্বোচ্চ দু’জন যাত্রী নিয়ে চলাচল,করোনা ভাইরাস প্রতিরোধ সর্ম্পকিত বিভিন্ন লিফলেট বিতরণ এবং রাস্তা ও যানবাহনে ১০% ক্লোরিনযুক্ত জীবাণুনাশক পানি ছিটিয়ে জীবাণুমুক্ত করা হয়।

    নৌ কন্টিনজেন্ট মংলা জেলা প্রশাসনের ২৮৪টি দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণে সহায়তা প্রদানসহ নিয়মিত টহল ও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ নৌবাহিনী ।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad