Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    চালের দাম বাড়ানো হলে কঠোর অবস্থানে যাবে সরকার-খাদ্যমন্ত্রী || খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||করোনাভাইরাস সংক্রমণের মধ্যে অপচেষ্টার মাধ্যমে চালের দাম বাড়ানো হলে সরকার কঠোর অবস্থানে যাবে জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, প্রয়োজনে সরকারিভাবে চাল আমদানির ব্যবস্থা গ্রহণ করা হবে।

    গতকাল শনিবার (২৭ জুন) নওগাঁ জেলার পোরশা উপজেলা কৃষি ও বন বিভাগ আয়োজিত গাছের চারা এবং সবজির বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে রাজধানীর বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে খাদ্যমন্ত্রী এ কথা বলেন।খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    খাদ্যমন্ত্রী বলেন, এই করোনাকালীন মানবতার সেবায় এগিয়ে আসুন আপনারা সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ চাল সরকারি গুদামে নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দেবেন।এই মৌসুমে চালের কোন সংকট নেই।এই সময়ে চালের দাম বৃদ্ধি পাওয়ার কোনো কারণও নেই।চালের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করবেন না। ইতোমধ্যেই সরকার চাল আমদানি করার চিন্তা-ভাবনা শুরু করেছে। এই করোনাকালীন সময়ে যদি চালের মূল্য বাড়ানো হয়, তাহলে সরকারিভাবেই চাল আমদানি করার ব্যবস্থা গ্রহণ করা হবে।

    সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, দেশের এক ইঞ্চি জমিও যেন পতিত পড়ে না থাকে। প্রতি ইঞ্চি জমি যেন চাষাবাদ করা হয়। সেই আলোকেই এই অনুষ্ঠানের মাধ্যমে গাছের চারা ও সবজির বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।এ অনুষ্ঠানে পোরশা উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী, পোরশা উপজেলা বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধিসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad