Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনায় "রেডজোন" এলাকায় চলাচলে বিধিনিষেধ আরোপ|| খুলনার খবর২৪

     

    খুলনার খবর২৪||সাইফুল ইসলাম||খুলনায় করোনা সংক্রমণ প্রতিরোধে নগরীর ১৭ ও ২৪ নং ওয়ার্ডে এবং রূপসার আইচগাতি এলাকায় রেডজোন ঘোষণা করা হয়েছে।

    গতকাল মঙ্গলবার (২৫ জুন) মধ্য রাত থেকে নগরীর ১৭ ও ২৪ নং ওয়ার্ডে এবং রূপসার আইচগাতি এলাকায় রেডজোন কার্যক্রম পরিক্ষামুলকভাবে শুরু হয়েছে।এসব এলাকায় বিধি নিষেধ চলবে ১৬ জুলাই পর্যন্ত। এদিকে রেডজোন এলাকায় চলাচল বন্ধ করতে কড়াকড়ি ব্যবস্থা নিয়েছে পুলিশ।এরই মধ্যে রেডজোন এলাকার প্রবেশ পথগুলোতে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। টানিয়ে দেওয়া হয়েছে লাল পতাকা।এসব এলাকায় প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ করা হয়েছে। লকডাউন ভেঙ্গে যাতে কেউ বাইরে বের না হতে পারে সে ব্যাপারে সর্বোচ্চ সতর্কবস্থায় রয়েছে পুলিশ।

    খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, রেডজোন এলাকায় বসবাসকারী চাকুরিজীবিরা বাসায় থেকে অফিসের কাজ করবেন। জরুরি প্রয়োজনে (যেমন-ওষুধ ক্রয়)  অনুমতি সাপেক্ষে বাসা থেকে বের হতে পারবেন। রিক্সা, ভ্যান, সিএনজি, ট্যাক্সি, মটরসাইকেল, নিজস্ব গাড়িসহ কোনো যানবাহন এসব এলাকায় চলতে পারবে না। রেডজোন এলাকায় অন্য এলাকা হতে কেউ প্রবেশ করতে পারবে না। মুদি দোকান, ওষুধের দোকান খোলা থাকবে। রেস্টুরেন্ট ও খাবার দোকানের হোম ডেলিভারি সার্ভিস চালু থাকবে।

    সোনাডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাঁধে শ্যাম সরকার জানান, রেড জোনে প্রবেশ কিংবা বের হওয়ার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হয়েছে। বিধি নিষেধ পালনের ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধির সমন্বয়ে স্বেচ্ছা সেবক টিম কাজ করবে। তাদের কাছে আলাদা পরিচয়পত্র দেওয়া হবে। প্রয়োজন অনুসারে দোকানপাট, সবজি ও মাছ বিক্রির ভ্যান চালু থাকবে। তবে অকারণে বাইরে বের হওয়া বা আড্ডা দেওয়া চলবে না।লকডাউন এলাকায় ২৪ ঘণ্টা পুলিশ মোতায়েন রাখা হয়েছে। করোনা মোকাবিলায় লকডাউন পালনে আরও কঠোর হওয়ার জন্য মাঠ পর্যায়ে পুলিশকে নির্দেশ দিয়েছে দেয়া হয়েছে। তবে, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও কাঁচাবাজার এর আওতামুক্ত থাকবে।

    জানা যায়, খুলনায় করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৫৮ জন। এর মধ্যে গত পাঁচ দিনে আক্রান্ত হয়েছেন ৫৫৮ জন। এ পরিস্থিতিতে সংক্রমণ প্রতিরোধে নগরীর ১৭, ২৪ নম্বর ওয়ার্ড এবং রূপসার আইচগাতি এলাকায় রেডজোন ঘোষনা করা হয়েছে। 

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad