Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    ২৫ জানুয়ারী শিশুদের স্বাস্থ্য পরিক্ষা কার্যক্রম শুরু||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||সিনিয়র রিপোর্টার ||খুলনা মহানগরীতে ২৫ থেকে ৩০ জানুয়ারী পর্যন্ত ক্ষুদে ডাক্তার দ্বারা শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম পরিচালিত হবে। এ কর্মসূচির আওতায় প্রাথমিক পর্যায়ের ৪২ হাজার ১শ ৯১ জন এবং মাধ্যমিক পর্যায়ের ২৪ হাজার ১শ ৮০ জন শিক্ষার্থীকে স্বাস্থ্য পরীক্ষার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

    গত মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে কেসিসি’র নগর স্বাস্থ্য ভবনে স্বাস্থ্য বিষয়ক এডভোকেসি সভায় এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য বিভাগের ফাইলোসিস নির্মূল, কৃমি নিয়ন্ত্রণ ও ক্ষুদে ডাক্তার কার্যক্রমের আওতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।
    এসময়ে তিনি বলেন, শিশুদের আগামী দিনের কর্ণধার হিসেবে উল্লেখ করে বলেন, মানব সম্পদে পরিণত করতে শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করা দরকার। সুস্থ-সবল জাতি গঠনই বর্তমান সরকারের মূল লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছেন।
    শিশুদের তিনি অগাধ ভালবাসেন উল্লেখ করে সিটি মেয়র বলেন, শিশুদের যে কোন বিষয় তিনি মায়ের মমতা দিয়ে অনুভব করেন। গর্ভবতী মায়েদের জন্য বঙ্গবন্ধু কন্যা ভাতা প্রদান কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক চালুকরণসহ স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন ঘটিয়েছেন। শিশুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকারের পাশাপাশি অবিভাবক ও শিক্ষকবৃন্দ দায়িত্ব পালনে আরো আন্তরিক হলে শিশুদের জন্য একটি নিরাপদ মাতৃভূমি গড়ে তোলা সহজ হবে।
    কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন স্বাস্থ্য বিভাগ-খুলনার উপ পরিচালক ডা. শামীম আরা নাজনীন ও খুলনার সিভিল সার্জন ডা. সুজায়েত আহমেদসহ আরো অনেকে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad