Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনাসহ ১০জেলায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||নতুন সড়ক আইনের কয়েকটি ধারা সংশোধনের দাবিতে দেশের দক্ষিনাঞ্চলের ১০ জেলায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

    রোববার থেকে ধর্মঘট শুরু হয় যশোর ও কুষ্টিয়ায় । গতকাল সোমবারে ধর্মঘটে যোগ দেয় খুলনা, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, নড়াইল, ঝিনাইদহ ও মেহেরপুরের পরিবহন শ্রমিকরা। বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন এসব এলাকার যাত্রীরা। ধর্মঘট চলছে দিনাজপুর-হিলি-বগুড়া রুটেও। তবে এসব ধর্মঘট বিক্ষিপ্তভাবে হচ্ছে এবং এর সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কোনো সম্পৃক্ততা নেই বলে দাবি করেছেন সংগঠনটির নেতারা।

    যশোরে সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে যশোরে গতকাল ছিল ধর্মঘটের দ্বিতীয় দিন।যশোর থেকে দেশের ১৮টি রুটে বন্ধ রয়েছে বাস চলাচল।নড়াইলে ৫টি রুটে,গতকাল বেলা সাড়ে ১১টা থেকে বন্ধ হয়ে যায় মেহেরপুর থেকে দেশের বিভিন্ন রুটে বাস চলাচল।পাশাপাশি সকাল থেকে ঝিনাইদহ-যশোর, ঝিনাইদহ-কুষ্টিয়া, মাগুরা ও চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা।তবে ২১ ও ২২ নভেম্বর সারা দেশের পরিবহন শ্রমিক সংগঠনকে নিয়ে সভা অনুষ্ঠিত হবে। ওই সভা থেকেই পরবর্তী কর্মসূচি গ্রহণের ঘোষণা করা হবে।

    নতুন সড়ক আইনে ৮৮ মামলা: সড়ক পরিবহন আইন ২০১৮ প্রয়োগ করতে শুরু করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার থেকে নতুন সড়ক আইন নিয়ে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠপর্যায়ে কাজ শুরু করেছেন। তবে প্রথমদিকে তারা কোনো কঠোর শাস্তি বা বেশি জরিমানা আদায়ের দিকে যাচ্ছেন না।

    গতকাল কাউকে কোনো ধরনের কারাদণ্ড ও দেয়া হয়নি। ধীরে ধীরে আইনটি কঠোরভাবে প্রয়োগ করা হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad