Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনা বিভাগে ১০ জেলায় ই-ট্রাফিক এবং ফাইন পেমেন্ট সিস্টেম সফটওয়ারের উদ্ধোধন ||খুলনার খবর


    খুলনার খবর২৪|| গতকাল (সোমবার) ২৫ নভেম্বর খুলনা বিভাগে ১০ জেলায় ই-ট্রাফিক এবং ফাইন পেমেন্ট সিস্টেম সফটওয়ারের উদ্ধোধন করা হয়েছে একযোগে।সফটওয়ারের উদ্ধোধন করেন পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন।

    বাগেরহাট জেলার কাটাখালী শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রী কলেজ মাঠে ই-ট্রাফিক প্রসিকিউশন এবং ফাইন পেমেন্ট সিস্টেম
    উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিনসহ ১০ জেলার পুলিশ সুপার, গণমাধ্যম কর্মীসহ কয়েক হাজার বাস চালক ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।

    তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় সব থেকে বেশী ঝুঁকির মধ্যে থাকেন গাড়ির চালক ও হেলপারা। তাই সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে হলে এর সাথে জড়িত সংশ্লিষ্টদের মধ্যে গাড়ির চালক ও হেলপারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। নতুন সড়ক পরিবহন আইনে চালক ও হেলপারদের অহেতুক আতংকিত না হয়ে যথাযথ ভাবে ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।

    তিনি আরও বলেন,এই সফটওয়ারের উদ্ধোধনের মধ্য দিয়ে আজ থেকে খুলনা বিভাগে ১০ জেলায় ট্রাফিক আইন লংঘনকারী চালকরা কোন ঝামেলা ছাড়াই মোবাইল ইউক্যাশের মাধ্যমে দ্রুত জরিমানার টাকা জমা দিয়ে ট্রফিক পুলিশের কাছ থেকে তাদের গাড়ির কাগজপত্র ফেরত পাবেন। এছাড়া গাড়ির মালিকানা, রেজিস্ট্রেশন, ফিটনেস ও চালকের ড্রাইভিং লাইসেন্সও সহজে যাচাই-বাছাই করা সম্ভব হবে বলে জানান ডিআইজি।

    বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়ের সভাপতিত্ব করেন। সমাবেশে আরো বক্তব্য রাখেন, খুলনা রেঞ্জ অতিরিক্ত ডিআইজি এ কে এম নাহিদুল ইসলাম, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, বাগেরহাট প্রেসক্লাব সভাপতি আহাদ উদ্দিন হায়দার, খুলনা প্রেসক্লাব সভাপতি এস এম হাবিব, বাগেরহাট জেলা বাস মালিক সমিতির সভাপতি শেখ নজরুল ইসলাম মন্টুসহ খুলনা বিভাগের বাস মালিক ও শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্দ।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad