Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ||আহত কমপক্ষে ১৫||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||আধিপত্য বিস্তার, টেন্ট দখলকে কেন্দ্র করে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। কমপক্ষে ১৫জন আহত হয়েছে।

    হামলার অভিযোগে ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম, সম্পাদক রাকিবসহ ১১জনের নাম উল্লেখসহ ৩০জনকে আসামী করে মামলা হয়েছে। পুলিশ রাকিবসহ ২জনকে গ্রেফতার করেছে।

    জানা গেছে, কমিটি গঠন, আধিপত্য বিস্তার আর দলীয় টেন্ট দখলকে নিয়ে দীর্ঘদিন ধরেই ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে দ্বন্দ চলে আসছে। মাস কয়েক আগে রবিউল ইসলাম পলাশকে সভাপতি ও রাকিবুল ইসলাম রাকিবকে সাধারন সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষনা করা হয়। ৪০ লাখ টাকা দিয়ে কমিটি আনার অডিও ফাঁসসহ নানা অনৈতিক কর্মকান্ডের অভিযোগে এ দুই নেতাকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষনা করে পদ বঞ্চিত ছাত্রলীগের বড় একটি অংশের নেতা-কর্মিরা। এ নিয়ে প্রায়ই দুই পক্ষের মধ্যে ছোট খাট সংঘর্ষ চলে আসছিলো।

    গতকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর)  দুপুরে পলাশ ও রাকিব বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে মিজানুর রহমান লালন ও ফয়সাল আরাফাতের কর্মিরা তাদের তাড়া দেয়। এ সময় দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষ চলাকালে ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। এতে প্রক্টর, ছাত্রলীগের নেতা-কর্মিসহ কমপক্ষে ১৫জন আহত হয়। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনার জন্য পলাশ ও রাকিবকে দায়ী করে ক্যাম্পাসের মেইন গেইট ও মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ কর্মিরা। কর্মিরা জানান, পলাশ ও রাকিব বহিরাগতদের সাথে নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করে। তাদের সবার হাতে অস্ত্র ছিল। তাদের প্রতিহত করেছে সাধারণ কর্মিরা। তবে এ হামলার জন্য ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ প্রতিপক্ষকে দায়ী করেছেন।

    ঘটনার পর ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০জনকে আসামী করে মামলা হয়েছে। পুলিশ রাকিবসহ তার এক সহযোগিকে গ্রেফতার করেছে। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানান প্রক্টর। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad