Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    পেয়াজের দাম বাড়লেই, দীর্ঘ লাইনে দাঁড়ায় সাধারন মানুষ||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||মোঃওয়ালিউল্যাহ||খুলনায় পেঁয়াজের দাম বৃদ্ধি পেলেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পেঁয়াজ কেনার হিড়িক পড়ে যায়।

    কিছুদিন আগেও নতুন পেঁয়াজের দাম অনেকটা নাগালের মধ্যে থাকায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে কেনার আগ্রহ ছিল না। তবে বর্তমানে পেঁয়াজের দাম নাগালের মধ্যে না থাকায় সপ্তাহখানেক ধরে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আবারও টিসিবির পেঁয়াজ কিনছে মানুষ।

    গতকাল মঙ্গলবার (২১ জানুয়ারি) নগরের ময়লাপোতা মোড়ে সরজমিনে গিয়ে দেখা যায়, ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে টিসিবির ভ্রাম্যমাণ দোকানে ভিড় করছেন নানা বয়সী মানুষ। প্রতিদিনই নগরের নির্ধারিত স্থানে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করছেন টিসিবির ডিলারেরা। সকাল থেকে প্রত্যেকটি ট্রাকের সামনেই ছিল দীর্ঘ লাইন। খুলনায় মূলত তুরস্ক থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি করছে টিসিবি।

    ফের দাম বৃদ্ধি পাওয়ায় পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি বললেন, মাঝখানে কিছুদিন নতুন পেঁয়াজের দাম অনেকটা নাগালের মধ্যে হওয়ায় এবং তুরস্কের পেঁয়াজের গুণগত মান ভালো না হওয়ায় কিনতে আগ্রহী ছিলাম। তবে সপ্তাহ খানেক আবার দাম বৃদ্ধি পাওয়ায় টিসিবির পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়িয়েছি।

    টিসিবি খুলনা আঞ্চলিক কার্যালয় জানায়, গত ২১ নভেম্বর থেকে খুলনায় পেঁয়াজ বিক্রি শুরু করে।  প্রথমে ৫টি স্পটে প্রতিটি ট্রাকে এক টন করে পেঁয়াজ বরাদ্দ দেওয়া হত। প্রত্যেক ক্রেতা এক কেজি করে পেঁয়াজ কিনতে পারতেন। পরে ট্রাক সংখ্যা বাড়তে থাকে। ডিলাররা প্রতিদিন ২ টন করে পেঁয়াজ পাচ্ছিলেন। চাহিদা থাকায় পরে ট্রাক বাড়িয়ে ১২টি পর্যন্ত করা হয়েছিল। তখন ট্রাক প্রতি ৩ টন করে এবং গ্রাহক প্রতি ২ কেজি করে পেঁয়াজ দেওয়া হয়। তবে মাঝখানে নতুন পেয়াজের দাম কিছুটা নিয়ন্ত্রণে আসায় টিসিবির পেঁয়াজ কেনার আগ্রহ ছিল না। পরে ট্রাকের সংখ্যা কমিয়ে ২ টন করে পেঁয়াজ ৫টি ট্রাকে করে বিক্রি করা হয়। গেল সপ্তাহখানেক ধরে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আবার টিসিবির পেঁয়াজ কিনছে মানুষ। এখন নয়টি স্পটে প্রতিটি ট্রাকে দেড় টন করে পেঁয়াজ বরাদ্দ দেয়া হয়েছে। প্রত্যেক ক্রেতা ২ কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।

    খুলনায় বর্তমান পাইকারি কাঁচা বাজারে দেশী পেঁয়াজ ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad