Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনাকে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা জিতলো রাজশাহী রয়েলস||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||শরিফুল ইসলাম||বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা জেতা হলোনা খুলনা  টাইগার্সের। ফাইনালে রাজশাহী রয়েলসের কাছে ২১ রানে পরাজিত হলো মুশফিকুর রহীমের খুলনা টাইগার্স ।

    বিপিএলের জমজমাট ফাইনালে আগে ব্যাট করে রাজশাহী রয়েলস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করে। জবাবে ব্যাট করতে নেমে খুলনা টাইগার্স নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে।

    শুরুতেই টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য তেমন ভালো ছিল না রাজশাহীর। লিটন দাসের সঙ্গে আফিফ হোসেনের ১৫ বলের উদ্বোধনী জুটিতে আসে মাত্র ১৪ রান। ৮ বলে ১০ রান করে আফিফ শিকার হন মোহাম্মদ আমিরের। সঙ্গী হারিয়ে সাবধান হয়ে যান লিটন। শুক্কুরের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৯ রানের জুটি গড়ে লিটন সাজঘরে ফেরেন ২৮ বলে ২৫ রান করে।এরপর শোয়েব মালিকও সুবিধা করতে পারেননি। ১৩ বল খেলে মাত্র ৯ রানে রবি ফ্রাইলিংককে তুলে মারতে গিয়ে শান্তর ক্যাচ হন। তবে অপর প্রান্তে নিজের হাফসেঞ্চুরি তুলে নেন শুক্কুর। দারুণ ব্যাটিংয়ে এগিয়ে চলা এই ব্যাটসম্যানকে অবশেষে থামান আমির। ৩৫ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় শুক্কুর করেন ৫২ রান।  এরপর মোহাম্মদ নেওয়াজকে সাথে নিয়ে খুলনার বোলারদের উপর স্টিম রোলার চালাতে থাকেন আন্দ্রে রাসেল। শেষ পর্যন্ত রাসেল ১৬ বলে ৩ ছক্কায় অপরাজিত থাকেন ২৭ রানে। তার চেয়ে বেশি ভয়ঙ্কর ছিলেন মোহাম্মদ নওয়াজ। পাকিস্তানি এই ব্যাটসম্যান ২০ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় খেলেন হার না মানা ৪১ রানের ইনিংস। শেষ পর্যন্ত ১৭১ রানের লড়াকু লক্ষ্য ছুঁড়ে দেয় রাজশাহী। খুলনার পক্ষে ২টি উইকেট নেন মোহাম্মদ আমির। একটি করে উইকেট রবি ফ্রাইলিংক আর শহীদুল ইসলামের।

    জবাবে ব্যাট করতে নেমে খুলনার শুরুটা মোটেও ভালো হয়নি। দলের খাতায় ১২ রান যোগ হতেই ফিরে যান খুলনার দুই ওপেনার। তাতেই চাপে পড়ে যায় খুলনা। এরপর রাইলো রুশো ও শামছুর রহমান শুভ জুটি বেধে দলকে অনেকটা পথ এগিয়ে নেন। এ দু’জনের ব্যাটে জয়ের স্বপ্ন দেখছিলো খুলনা। দলীয় ৮৩ রানে তৃতীয় উইকেট হারায় খুলনা। মোহাম্মাদ নেওয়াজের বলে আউট হওয়ার আগে ২৬ বলে ৩৭ রান করে দলকে ভালো একটা জায়গায় রেখে যান। তবে রুশো আউট হওয়ার বেশীক্ষণ উইকেটে থাকতে পারেননি দারুণ ব্যাট করতে থাকা শামছুর রহমান শুভও। ৪৩ বলে ৫২ রান করে আউট হন তিনি। তবে দলের ভরসা ছিলেন অধিনায়ক মুশফিক। দলীয় ১৩৪ রানে মুশফিকের আউটে ৬ষ্ঠ উইকেটের পতন ঘটলে কার্যত শিরোপার স্বপ্ন শেষ হয়ে যায় খুলনা টাইগার্সের। ১৫ বলে ২১ রান করেন মুশফিক। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান করে খুলনা।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad