Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    সাধ্যের মধ্যে নতুন ফোন 'ভিভো ওয়াই৫০'|| খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||করোনার এই সময়টায় স্মার্টফোন হয়ে উঠছে অন্যতম সঙ্গী। তাইতো বাজারে এসেছে ক্রয় ক্ষমতার মধ্যে ভিভো ফোন 'ভিভো ওয়াই৫০'। শক্তিশালী ব্যাটারির কারণে ফোনটিতে চার্জ থাকে অনেক। খুবই দ্রুতগতির। এছাড়া ভিভো ওয়াই ৫০ এর ডিসপ্লেটাও বেশ বড় আর দেখতেও দারুণ।

    গত ১৮ জুন দেশের বাজারে স্মার্টফোন "ভিভো ওয়াই৫০" নিয়ে আসে বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। ভিভো ওয়াই৫০ ফোনের প্রধান আকর্ষণ হলো-এর ক্যামেরা, ব্যাটারি ও ডিসপ্লে ডিজাইন। ভিভো ওয়াই৫০ ফোনে যুক্ত করা হয়েছে আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ পাঁচটি ক্যামেরা। আছে ৫০০০ মিলি অ্যাম্পায়ার ক্ষমতার বড় ব্যাটারি। এ ছাড়াও রয়েছে ৬.৫৩ ইঞ্চির আইভিউ ডিসপ্লে। ভিভো ওয়াই৫০ ফোনে ৮ জিবি র‌্যামের সঙ্গে আছে ১২৮ জিবি স্টোরেজ।

    বাংলাদেশে ভিভো ওয়াই৫০ পাওয়া যাচ্ছে আইরিশ ব্লু ও পার্ল হোয়াইট রঙে। ভিভো ওয়াই ৫০ এর দাম রাখা হয়েছে ২২,৯৯০ টাকা।

    প্রযুক্তির সঙ্গে মানুষের চাহিদাও বেড়েছে। মানুষ এখন, হাতের ছোট্ট মোবাইল ফোনেই ডিএসএলআর ক্যামেরার অভিজ্ঞতা পেতে চায়। তাই ফোনগুলোতে এখন যুক্ত হচ্ছে আলট্রা ওয়াইড, ম্যাক্রো ও ডেপথ সেন্সরের মতো প্রযুক্তি।

    ভিভো ওয়াই৫০ ফোনের পেছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। সহজ করে বললে, ফোনটির পেছনে চারটি ক্যামেরা আছে। রিয়ার ক্যামেরাগুলো হলো-১৩ মেগাপিক্সেলের (এমপি) প্রাইমারি সেন্সর, ৮ এমপির আলট্রা ওয়াইড সেন্সর, ২ এমপির ম্যাক্রো লেন্স এবং ২ এমপির ডেপথ সেন্সর ক্যামেরা।

    আলট্রা ওয়াইড ক্যামেরা সেন্সরটি দিয়ে অনেক বড় জায়গা বা অনেক বেশি মানুষ ধারণ করা যাবে। ধরা যাক বিশাল পাহাড়সহ সমুদ্র তীর বা কনসার্টে আসা অগণিত মানুষ। ঠিক উল্টো কাজটিই করবে ওয়াই৫০ এর ম্যাক্রো লেন্স ক্যামেরা। ম্যাক্রো লেন্স দিয়ে অনেক ক্ষুদ্র বস্তুর স্পষ্ট ছবি তোলা যাবে। এ ছাড়া ফোনটিতে একটি ডেপথ সেন্সর ক্যামেরা রয়েছে-যা দিয়ে পোর্ট্রডে মোডে ছবি তোলা যাবে। অর্থাৎ ছবির বিষয়বস্তুকে চিহ্নিত করে অন্যগুলোকে ব্লার বা ঝাপসা করতে সাহায্য করে ডেপথ সেন্সর ক্যামেরা।

    ভিভো ওয়াই৫০ স্মার্টফোনে রয়েছে ৫০০০ এমএএইচ এর বড় ব্যাটারি। এক চার্জেই গেমস খেলা, ভিডিও দেখা বা মুভি দেখা যাবে দীর্ঘ সময় ধরে। চার্জও হবে খুব দ্রুত সময়ে। কেননা শক্তিশালী একটি চার্জার ফোনটির সঙ্গেই দেওয়া আছে।এছাড়া রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad