Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    এবারও আলোচনায় ষাঁড় যুবরাজ||দাম চেয়েছেন ৩০ লাখ টাকা


    খুলনার খবর২৪|| গতবার ফ্রিজিয়ান জাতের  ষাঁড়ের (যুবরাজ) দাম উঠেছিল ২১ লাখ ৫০ হাজার টাকা। কিন্তু মালিক বিক্রি করেননি।গত এক বছর নিজের কাছে রেখে লালন পালন করেছেন।এখন তার ওজন দাঁড়িয়েছে ৩৬ মণ।

    যুবরাজ ষাঁড়ের মালিকের নাম মো. শাহ আলম। তিনি ঝিনাইদহ সদর উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা। এবার কোরবানির ঈদ সামনে রেখে তিনি ফ্রিজিয়ান জাতের এই ষাঁড় যুবরাজের দাম হাঁকাচ্ছেন ৩০ লাখ টাকা।

    ৩৬ মণ ওজনের এই ষাঁড়কে দেখতে উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন। জেলা ও জেলার বাইরে থেকে প্রতিদিন শত শত মানুষ আসছেন। ষাঁড়ের সঙ্গে সেলফি ওঠানোর হিড়িকও পড়েছে। অনেকে আবার সেসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিচ্ছেন। এ কারণে ষাঁড়টি আবারও এলাকায় আলোচিত হয়ে উঠেছে।

    যুবরাজের মালিক শাহ আলম জানান, ফ্রিজিয়ান জাতের এই ষাঁড়টি স্থানীয় বাজার থেকে ছয় মাস বয়সে ১ লাখ ৫৫ হাজার টাকায় কিনেছিলেন। এখন তার বয়স চার বছর ছয় মাস। প্রতিদিন ষাঁড়ের খাবারের জন্য খরচ হয় প্রায় দুই হাজার টাকা।এবারের ঈদে তিনি এর দাম চাইছেন ৩০ লাখ টাকা। ইতিমধ্যে ১৯ লাখ টাকা দামও উঠেছে। গত বছর ঈদে এটির দাম হয়েছিল ২১ লাখ ৫০ হাজার টাকা। তিনি বলেন, গরুটির পেছনে এ পর্যন্ত তাঁর ১৭ থেকে ১৮ লাখ টাকা খরচ হয়েছে।

    এ বিষয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আনন্দ কুমার অধিকারী বলেন, ঈদ আসতে এখনো কিছুদিন বাকি। এর মধ্যে যুবরাজের ওজন আরও বাড়তে পারে। তিনি আরও জানান, প্রাকৃতিক খাবার খেয়ে শ্রেষ্ঠ গরু হিসেবে যুবরাজ জেলার মধ্যে বেশ পরিচিতি পেয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad