Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    আগামী ১৪ জুলাই যশোর-৬ আসনের উপনির্বাচন || খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||আগামী ১৪ জুলাই যশোর-৬ আসনের স্থগিত থাকা উপনির্বাচনের ভোট গ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)।গতকাল শনিবার (৪ জুলাই) এক জরুরি বৈঠকে কমিশন এই সিদ্ধান্ত নেয়।

    সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসনটি ২১ জানুয়ারি শূন্য হয়। এরপর ২৯ মার্চ ভোটের তারিখ দিয়ে এই আসনে আসনে উপনির্বাচনের তফসিল হয়েছিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের কারণে শেষ মুহূর্তে ভোট স্থগিত করা হয়।সংবিধান অনুযায়ী, জাতীয় সংসদের কোনো আসন শূন্য হলে শূন্য ঘোষণার পরবর্তী ৯০ দিনের মধ্যে ভোট করতে হয়। তবে প্রধান নির্বাচন কমিশনার যদি মনে করেন কোনো দৈব দুর্বিপাকের কারণে এই সময়ে ভোট করা সম্ভব নয় তাহলে এই মেয়াদ শেষ হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে ভোট করতে হবে। অর্থাৎ আসন শূন্য হওয়ার ১৮০ দিনের মধ্যে ভোট করতে হবে।আর যশোর-৬ আসনের ১৮০ দিন মেয়াদ পূর্ণ হবে আগামী ১৮ জুলাই।

    ইসি সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে করোনা মহামারির মধ্যেও ভোট করতে হচ্ছে। যেহেতু সংবিধানে বিধানটি স্পষ্ট তাই এখানে সুপ্রিম কোর্ট থেকে ব্যাখ্যা চাওয়ার প্রয়োজন নেই বলে মত এসেছে।তাই আগামী ১৪ জুলাই এই আসনে ভোট গ্রহণ করা হবে।প্রার্থীরা প্রচার শুরু করতে পারবেন। তবে স্বাস্থ্যবিধি মেনে প্রচার করতে হবে।আর ভোট গ্রহণের সময়ও স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad