Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনায় গনপরিবহন চলবে ১ জুন থেকে || দুর পাল্লার বাস চলাচলে প্রস্তুতি নিয়েছে পরিবহন মালিক-শ্রমিকরা

    ফাইল ছবি

    খুলনার খবর২৪|| আগামী ১ জুন সোমবার থেকে খুলনায় গণপরিবহন চলাচল শুরু করবে। বাস মালিক-শ্রমিক ও পুলিশের সাথে বৈঠকের পর এ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

    তবে লোকাল বাসের ব্যাপারে আজ রবিবার বাস মালিক-শ্রমিক ও পুলিশের সাথে বৈঠকের পর সিদ্ধান্ত জানা যাবে।তারা আজ মিটিং-এ বসবে বলে জানিয়েছেন। সরকার গাড়ি প্রতি ২০ জন করে যাত্রী বহনের নির্দেশনা দিয়েছে। এটা দুরপাল্লার বাসের ক্ষেত্রে প্রযোজ্য। লোকাল বাসের ক্ষেত্রে প্রযোজ্য নয়। খুলনা-সাতক্ষীরা, খুলনা-বাগেরহাট, খুলনা-পাইকগাছা, খুলনা-চালনা, খুলনা-যশোরসহ এ সব লোকাল রুটে ভাড়া বাড়ালে যাত্রী পাওয়া যাবে না। কারণ এ সব রুটে ইজিবাইক, সিএনজি, মাহেন্দ্রা, মটর সাইকেলসহ বিভিন্ন পরিবহনে মানুষ যাতায়াত করছে।এসব বিষয় তুলে ধরতে পারেন বাস মালিক-শ্রমিক পক্ষ।

    তবে দুরপাল্লার পরিবহনগুলো সরকারের বেধে দেয়া ৮০শতাংশ অতিরিক্ত ভাড়ায় ২০জন যাত্রী নিয়ে আগামী ১জুন সকালে খুলনা থেকে ঢাকাসহ বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে। গতকাল থেকেই কিছু পরিবহনের টিকিট বিক্রিও শুরু হয়েছে।এক্ষেত্রে টিকিটের মূল্য রাখা হচ্ছে ৯৯০ টাকা চেয়ার কোচ। আগে সরকারি রেট অনুযায়ী এ টিকিট মূল্য ছিল ৬২০ টাকা।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad