Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    ডিজিটাল পদ্ধতিতে "মোবাইল এ্যাপস"-এর মাধ্যমে ডুমুরিয়ায় চাল সংগ্রহ শুরু||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪|| করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে খুলনা জেলা প্রশাসনের উদ্ভাবিত ‘Digital Rice Procurement’  এ্যাপস-এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে গতকাল মঙ্গলবার (১৯মে) দুপুরে ডুমুরিয়া উপজেলার মিল মালিকদের নিকট থেকে চাল ক্রয়ের কার্যক্রম শুরু হয়েছে।

    চাল ক্রয় কার্যক্রম উপলক্ষে গতকাল দুপুরে খুলনা ডুমুরিয়া উপজেলার খাদ্যগুদাম চত্বরে উপজেলার মিলারদের নিকট থেকে মোবাইল এ্যাপসের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে চাল ক্রয়ের উদ্বোধন করেন খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।গুগল প্লে-স্টোর থেকে ‘Digital Rice Procurement’ এ্যাপটি সহজে ডাউনলোড করা যাবে।

    উদ্বোধনকালে সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ বলেন, ডিজিটাল পদ্ধতিতে এ্যাপসের মাধ্যমে সরাসরি মিলারদের থেকে চাল ক্রয় করলে মধ্যস্বত্ত্বভোগীর খপ্পরে না পড়ে তারা ন্যায্যমূল্যে চাল বিক্রি করতে পারবেন। কৃষিভিত্তিক অর্থনীতি হলো আমাদের মূল অর্থনীতি। এর ফলে নানা দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়াতে পারবে।

    এ বছর খুলনার ডুমুরিয়া উপজেলার মিলারদের নিকট থেকে মোবাইল এ্যাপস-এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে সরকার ৩৬ টাকা কেজি দরে প্রায় দুই হাজার ৩৫৭ মেট্রিক টন চাল ক্রয় করবে। উদ্বোধনী দিনে ডুমুরিয়া উপজেলায় ১০মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়।

    এসময় উপস্থিত ছিলেন, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদসহ আরো অনেকে। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: শাহনাজ বেগম।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad