Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    গাংনীতে বিজিবি সদস্যের স্ত্রীর অধিকারের দাবিতে সংবাদ সম্মেলন || খুলনার খবর২৪


    খুলনার খবর২৪|| মেহেরপুরের গাংনীতে এক বিজিবির সদস্যর বিরুদ্ধে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন তার প্রথম স্ত্রী নাসিমা খাতুন।

    গতকাল শনিবার (৩০মে) দুপুরে গাংনী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওই বিজিবি সদস্য গাংনীর নওদাপাড়ার রেজাউল হকের ছেলে লিটন মিয়া। লিখিত বক্তব্যে বিজিবি সদস্য লিটন মিয়ার প্রথম স্ত্রী নাসিমা খাতুন বলেন, ১০ বছর আগে আমার প্রথম স্বামী মারা যাওয়ার পর দুই সন্তানসহ স্বামীর বাড়ি নওদাপাড়া ও তেঁতুলবাড়িয়া বাবার বাড়ীতে থাকতাম। ২০১৫ সালের দিকে প্রথমে লিটনের সাথে পরিচয় ঘটে। ওই বছরের মে মাসে চুয়াডাঙ্গার আলোকদিয়া নিকাহ রেজিস্টার মোঃ নাসির উদ্দীনের কার্যালয়ে তিন লাখ টাকা মোহরানা ধার্য্য করে আমাদের বিবাহ সম্পন্ন হয় এবং আমাকে ঢাকাতে নিয়ে স্বামী স্ত্রীর ন্যায় বসবাস শুরু করেন। সে সময় চট্টগ্রামের চকরিয়াতে চাকুরির কথা বলে চলে যান লিটন। স্বামীর কথা অনুযায়ী নাসিমা একটি গার্মেন্টস ফ্যাক্টরীতে চাকরীও নেন। চাকুরি করাকালীণ সময়ে প্রাপ্য বেতনে নিজের খরচ মেটানো ছাড়াও বাকী টাকা তুলে দিতেন স্বামী লিটনের হাতে।এভাবেই কেটে যায় পাঁচটি বছর। গত পাঁচ মাস আগে লিটন নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে গাংনীর ব্রজপুর গ্রামে ইন্তাজ আলীর মেয়ে অনামিকার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিষয়টি জানতে পেরে আমি নাসিমা ঢাকা থেকে বাড়ি আসি ও স্ত্রীর অধিকার আদায়ে শ্বশুর বাড়িতে গেলে ওই বাড়ির লোকজন আমাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।
    স্ত্রীর অধিকার পেতে বিভিন্ন জনের কাছে ঘুরেও কোন সমাধান না পেয়ে আমি আজ সংবাদ সম্মেলন করছি।

    নাসিমা আরো জানান, স্বামী লিটন তার অধিকার হরণ করে মিথ্যার আশ্রয় নিয়ে দ্বিতীয় বিয়ে করেছেন। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ ও সুষ্ঠ বিচার দাবি করেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad