Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    আজ থেকে খুলনায় শর্ত মেনে খুলছে দোকান-শপিংমল ||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪|| করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে বিগত দেড় মাস ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর আজ রোববার (১০ মে)থেকে সরকারি নির্দেশনা মেনে খুলনার সব ধরনের দোকানপাট ও শপিংমল খোলা হচ্ছে। 

    স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে বেচাকেনা করার আহবান জানিয়েছেন খুলনা জেলা প্রশাসন।নির্দেশনায় বলা হয়, মার্কেটে শুধু শহরের বাসিন্দারা আসতে পারবেন। অন্য কোন উপজেলা থেকে কেউ শহরে এসে কেনাকাটা করতে পারবেন না। দোকানের প্রবেশ মুখে হাত ধোয়ার ও স্যানিটাইজারের ব্যবস্থা,শপিং মলে আসা যানবাহন জীবানুমুক্ত করার ব্যবস্থা, বেচাকেনার ক্ষেত্রে ক্রেতা বিক্রেতার পারস্পরিক দুরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্য বিধি অনুসরন করতে হবে। দোকানে আসা ক্রেতা-বিক্রেতা উভয়কে মাস্ক ও গ্লাভস পরা বাধ্যতামূলক করা হয়েছে। দোকানে ৩-৪ জনের বেশি উপস্থিতি থাকা যাবে না। কোনো ক্রেতা যাতে মাস্ক হ্যান্ড গ্লোভস ছাড়া দোকানে প্রবেশ করছে কিনা সেদিকে নজর রাখতে হবে। বাজারে সামাজিক দুরত্ব ও শর্ত মেনে দোকানদাররা ব্যবসা করছে কিনা সেটাও প্রশাসন থেকে মনিটরিং করা হবে।


    জেলা প্রশাসক বলেন, ঈদ-উল-ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে সকাল ১০ থেকে বিকাল ৪ পর্যন্ত দোকান-পাট খোলা রাখা যাবে।

    নির্দেশনায় আরো জানানো হয়, বাজারে মানুষের ভিড় বেশি না হয় এজন্য ভলেন্টিয়ার রাখতে হবে। হাচি,কাঁশিতে আক্রান্ত কোনো মানুষ বাজারে আসলে তাদের বাইরে বের করে দিতে হবে। ভলেন্টিয়ারের পাশাপাশি পুলিশ সদস্যরা তাদের সহযোগিতা করবে।এ ছাড়াও শহরের ফুটপাতে কোনো দোকান বসানো যাবে না। সামাজিক দূরত্ব মেনে সবাইকে ব্যবসা করতে হবে। না মানলে তার দোকান বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad