Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    ঘূর্ণিঝড় আম্ফান ধেয়ে আসছে সাতক্ষীরাসহ দেশের উপকূলের দিকে|| খুলনার খবর২৪


    খুলনার খবর২৪|| ঘূর্ণিঝড় আম্ফান ধেয়ে আসছে সাতক্ষীরাসহ দেশের উপকূলের দিকে। এর প্রভাবে সাতক্ষীরার উপকূলে ঝড়োবাতাস ও বৃষ্টি শুরু হয়েছে।

    গতকাল মঙ্গলবার (১৯ মে) দুপুর ১টার দিকে ঝড়ো বৃষ্টি শুরু হয়ে ১৫/২০ মিনিট স্থায়ী হয়ে পরে থেমে যায়। বৃষ্টির পর নদীতে পানি বৃদ্ধির পাশাপাশি উত্তাল হয়ে উঠেছে সুন্দরবন সংলগ্ন নদীগুলো।শ্যামনগর উপজেলার গাবুরা, পদ্মপুকুর, মুন্সিগঞ্জে, বুড়িগোয়ালীনি এলাকার মানুষ বেশি ঝুঁকিতে রয়েছে।

    শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আবুজর গিফারী বলেন,গতকাল দুপুর ১টার দিকে ঝড়ো বৃষ্টি শুরু হয়ে ১৫/২০ মিনিট স্থায়ী হয়। এখন বৃষ্টি হচ্ছে হচ্ছে। তবে বাতাসও হচ্ছে। নদী উত্তাল পানি স্বাভাবিকের চেয়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে। বৃষ্টির কারণে গাবুরা থেকে মানুষকে আশ্রয় কেন্দ্রে আনতে একটু সমস্যা হচ্ছে। ইতোমধ্যে রমজান নগর ইউনিয়নের দ্বীপ অঞ্চল গোলাখালি এলাকা থেকে থেকে ৪০০জন মানুষকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে আনা হয়েছে। সবচেয়ে ঝুঁকিতে থাকা গাবুরা ইউনিয়ন। সেখানকার ৩০ হাজার মানুষের মধ্যে ১০ হাজার মানুষকে নদী পার করে শ্যামনগরসহ বিভিন্ন এলাকায় রাখার ব্যবস্থা করা হচ্ছে। এসব এলাকার মানুষদের নিরাপদ আশ্রয়ে নিতে ৫০টি বাস ও ১০০টি ট্রলার প্রস্তুত রাখা আছে।

    আজ বুধবার (২০মে) সাতক্ষীরা উপকূলে আঘাত হানতে পারে ভোর থেকে সন্ধ্যার মধ্যে যেকোন সময়ে। ইতোমধ্যে সাতক্ষীরা উপকূলীয় এলাকার মৃদু প্রভাব শুরু হয়েছে।বাতাসের পাশাপাশি বৃষ্টিও শুরু হয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad