Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    চুকনগরের লোহার তৈরী ব্রিজ ভেঙ্গে ট্রাক খাদে || খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||চুকনগরের লোহার তৈরী ব্রিজ ভেঙ্গে ট্রাক খাদে পড়ে গেছে। ঘটনাটি ঘটেছে কাঁঠালতলা-মাগুরখালী সড়কের সুন্দরবুনিয়া নামক স্থানে।

    গত বৃহস্পতিবার (১৪মে) চুকনগরে সুন্দরবুনিয়া পুরাতন লোহার ব্রীজটি পাথর বোঝায় ট্রাক নিয়ে বিকাল যাওয়ার সময় (কাঁঠালতলা-মাগুরখালী) সড়কে উপস্থিত ব্রীজটি পাথর বোঝাই ট্রাকসহ  ভেঙ্গে পড়েছে। ব্রিজটি অনেক পুরাতন হওয়ায় ভারী যানবাহন চলাচলের অনুপযোগী ছিল।  ব্রিজটি ভেঙ্গে যাবার কারনে সময়িক ভাবে রাস্তার দুপাশের অন্যান্য যানবাহন সহ পথচারীদের চলাচল বন্ধ হয়ে যায়।

    এতে করে ডুমুরিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের হাজার হাজার মানুষের রাস্তা চলাচল বন্ধ হয়ে গেছে। জরুরী ভিত্তিতে নতুন একটি ব্রীজ নির্মানের দাবি জানিয়েছে এলাকাবাসী।

    উল্লেখ্য ১৯৯১ সালে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক উপজেলার আটলিয়া ইউনিয়নের অন্তর্গত কাঁঠালতলা-মাগুরখালী সড়কে সুন্দরবুনিয়া নদীর ওপর একটি বেইলী ব্রীজ নির্মাণ করা হয়। এরপর প্রায় ৩০বছর অতিবাহিত হলেও সংশ্লিষ্ট বিভাগ ওই ব্রীজটি আর কখন সংস্কার করেনি। ইতোমধ্যে ব্রীজটির লোহার পাত গুলোর প্রায় সব অংশই মরিচা পড়ে নষ্ট হয়ে গিয়েছিল।

    বিভিন্ন প্রয়োজনে ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনয়নের অভ্যন্তরে সুন্দরবুনিয়া ওই ব্রীজ পার হয়ে খুলনা-যশোর, সাতক্ষীরা জেলা ও উপজেলা প্রশাসনসহ স্থানীয় কলেজ ও বেশ কয়েকটি মাধ্যমিক,প্রাথমিক বিদ্যালয় এবং মাগুরখালী ও মাদারতলা এ দু’টি পুলিশ ক্যাম্পে যেতে হয়। তাছাড়া মাগুরখালী, শোভনা, খর্নিয়া ও আটলিয়া ইউনিয়নের হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম ছিল ওই সড়কের ওপর নির্মিত ব্রীজটি। ব্রীজটি দ্রুত সংস্কার করা না হলে এই অঞ্চলের মানুষ চরম দুর্ভোগে পড়বে। জনসাধারণের দুর্ভোগ লাঘবে ও এলাকার আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে দ্রুত ব্রীজটি নির্মানের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad