Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    আগামী ১৮ মার্চ থেকে খুলনায় পাঁচ লাখের অধিক শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪|| আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল খুলনা জেলায় পাঁচ লাখের অধিক শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে।

    গতকাল রবিবার (১৫ মার্চ) স্কুল হেলথ ক্লিনিকের সম্মেলনকক্ষে জেলা পর্যায়ে সমন্বয় সভা এবং সাংবাদিক সম্মেলনে খুলনার সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ এই তথ্য জানান।

    সভায় জানানো হয়, এই কর্মসূচিতে খুলনার নয়টি উপজেলার প্রায় ১ হাজার ৮৫৯টি শিক্ষা প্রতিষ্ঠানসহ টিকাদান কেন্দ্রে প্রায় ৩ লাখ ৩৩ হাজার ৮৭ শিশুকে এবং খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডের ৫০০ অধিক শিক্ষা প্রতিষ্ঠানে ১ লাখ ৮৫ হাজার ২০০ শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে। খুলনা জেলায় সর্বমোট ৫ লাখ ১৯ হাজার ৭৮ শিশুকে হাম-রুবেলা টিকা টিকার আওতায় আনা হবে। ১৮ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত (প্রথম সপ্তাহে) যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে চতুর্থ শ্রেণি বা সমমান পর্যন্ত শিক্ষার্থীরা অধ্যয়ন করে সে সকল প্রতিষ্ঠানে এমআর (হাম-রুবেলা) টিকাদান ক্যাম্পেইন চলবে।

    ক্যাম্পেইনের প্রথম সপ্তাহে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এক ডোজ এমআর (হাম-রুবেলা) টিকা দেওয়া হবে। এছাড়া ২৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত (২য় ও তয়) সপ্তাহে যে সকল শিশু স্কুলে যায় না বা স্কুলে টিকা গ্রহণ করে নাই তাদেরকে দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে টিকাদান কেন্দ্রেগুলোতে এক ডোজ এমআর টিকা প্রদান করা হবে। শিক্ষার্থীরা যদি কোন কারণে নির্ধারিত তারিখে স্কুলে টিকা নিতে না পারে তবে কেন্দ্রে এমআর টিকা দেয়া যাবে।

    হাম-রুবেলার প্রকোপ থেকে শিশুকে বাঁচানোর জন্য নয় মাস থেকে ১০ বছরের নিচের সকল শিশুকে এক ডোজ এমআর টিকা প্রদান করা হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad