Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    যশোর টাউনহল ময়দানে কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশ অনুষ্ঠিত ||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪|| দেশে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গিবাদের কোন স্থান নেই। হরতাল অবরোধের মতো দেশ থেকে চিরতরে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ চিরতরে উচ্ছেদ করা হবে। মানুষের বেঁচে থাকার জন্য শরীরে যেমন অক্সিজেনের প্রয়োজন তেমনি নিরবিচ্ছিন্ন সমাজ ব্যবস্থা গড়ে তোলার জন্য নিরাপত্তার সাথে বেঁচে থাকার জন্য জনগনকে কমিউনিটির মাধ্যমে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।গতকাল মঙ্গলবার বিকেলে যশোর টাউনহল ময়দানে কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশে খুলনাা রেঞ্জ ডিআইজি ড.খ.মহিদ উদ্দিন প্রধান অতিথিরি বক্তব্যে এ কথা বলেন।


    জেলা কমিউনিটি পুলিশিংয়ের আহবায়ক আলী আকবরের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ানম্যান সাইফুজ্জামান পিকুল, জেলা প্রশাসক মোহম্মদ শফিউল আরিফ, জেলা আওয়ামীলীগ সভাপতি মহিদুল ইসলাম মিলন, পুলিশ সুপার মোহম্মদ আশরাফ হোসেন, পৌর ময়র, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনসহ আরো অনেকে।

    প্রধান অতিথি ডি আই জি মহিদ উদ্দিন বলেন, আপনারা কোন মাদক বিক্রেতা সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গিবাদ ও ম্যাসেলম্যানদের আশ্রয় প্রশ্রয় দেবেন না। দেশের উন্নয়নের স্বার্থে আমরা কাউকে ছাড় দেবো না। তার পরিচয় যাই হোক। কারণ রাষ্ট্রের চেয়ে আপনার শক্তি বেশি নয়। প্রধানমন্ত্রীর স্বপ্ন ২০২১ সাল থেকে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করা হবে। পৃথিবীর ২৬তম উন্নয়নশীল দেশে পরিনত করা হবে। আর ২০৪১ সালে উন্নয়নশীল দেশে পরিণত করা হবে। এজন্য মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, অস্ত্রবাজদের পাশাপাশি দুর্নীতিবাজদের প্রতিও নজর রাখা হচ্ছে।তিনি আরও বলেন, অবৈধভাবে টাকা আয়ের চিন্তা ভাবনা মাথা থেকে ঝেড়ে ফেলেন। অবৈধ ভাবে টাকা আয় করে কেউ পার পাবেন না। কারণ আগামিতে অবৈধ টাকা আয়কারি দুর্নীতিবাজরা কোন ভাবেই কাউকে ম্যানেজ করতে পারবেন না। টাকা লুকিয়ে রাখার জায়গা পাবেন না। বাঁচতে হলে অবৈধ সব টাকা ফেলে দিতে হবে।


    বিশেষ অতিথি জেলা প্রশাসক মোহম্মদ শফিউল আরিফ বলেন, পুলিশের কাজ দুইটি। একটি অপরাধ সংগঠনের আগে সেটা প্রতিহত করা হয়।দ্বিতীয়ত অপরাধ সংগঠনের পর তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া। তাই অপরাধ সংগঠনের আগে পুলিশকে সঠিক তথ্য দেয়া।যাতে পুলিশ অপরাধ দমন করতে পারে। দেশের জনসংখ্যার তুলনায় পুলিশ অপ্রতুল। উন্নয়নশীল দেশে কমিউনিটির পক্ষ থেকে পুলিশকে সহযোগিতা করা হয়। তাই সুখি সমৃদ্ধিশালি দেশ গড়তে হলে জনগনকে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করা। তা না হলে উন্নয়নশীল দেশ গড়া সম্ভব নয়।



    পুলিশ সুপার মোহম্মদ আশরাফ হোসেন বলেন, জেলা পুলিশ ৫ টি লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। এ গুলি হচ্ছে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, ও জঙ্গিবাদ নির্মুল এবং মামলার সঠিক তদন্ত করা। এসব কাজের জন্য জনগনকে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে হবে।আইনশৃংখলা নিয়ন্ত্রনে না থাকলে কোন উন্নয়নই সম্ভব নয়। তাই দেশের উন্নয়নের স্বার্থে দলমত নির্বিশেষে কাউকে ছাড় দেয়া হবে না।
    পরে একই অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad