Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হচ্ছে||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||সিনিয়র রিপোর্টার || প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এ প্রতিপাদ্য নিয়ে আজ রবিবার খুলনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হচ্ছে।সকালে মেয়রের নেতৃত্বে নিউমার্কেট থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পাবলিক হল চত্বরে এসে শেষ হয়। র‌্যালিতে  জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, বেসরকারি উন্নয়ন সংস্থা এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী নারী সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

    এ উপলক্ষে সকালে খুলনার পাবলিক হল চত্বরে আলোচনা সভা ও চার দিনব্যাপী মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
    মেলা উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, সবাই মিলে কাজ করলে নারীর অধিকার প্রতিষ্ঠা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে ১৯৭৫ সালে নারী দিবসের কার্যক্রম শুরু করেন। নারী-পুরুষের সম অধিকার নিশ্চিত করা জরুরি। নারী-পুরুষ সমানভাবে কাজ করলে দেশ আরও সামনে এগিয়ে যাবে। তিনি বলেন, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে নারীদের নিয়োগ বেড়েছে এবং বিভিন্ন রাজনৈতিক দলে নারীরা প্রতিনিধিত্ব করছে। নারীদের বঞ্চিত রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়।

    নারী শিক্ষার উন্নয়নে সরকার উপবৃত্তি, বিনা বেতনে অধ্যয়ন, বিনামূল্যে বইবিতরণ এবং প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ডের পাশাপাশি বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য ম. জাভেদ ইকবাল, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, প্রতœতত্ত¡ অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা ও  পুলিশ টেনিং সেন্টারের কমান্ডার তাসলিমা খাতুন। খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।  স্বাগত জানান মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন।

    মেলায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান মিলে ৫২টি স্টল রয়েছে। চার দিনব্যাপী এ মেলা চলবে প্রতিদিন সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত। চলবে। খুলনা জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, বেসরকারি উন্নয়ন সংস্থা এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী নারী সংগঠন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad