Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||খুলনায় করোনা ভাইরাস প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।খুলনা বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে আইসোলেশন ও কোয়ারেন্টাইন ইউনিট স্থাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে।করোনা ভাইরাস প্রতিরোধে অনুষ্ঠিত সচেতনতামূলক সভায় এ তথ্য জানানো হয়।

    গতকাল মঙ্গলবার(১০মার্চ) দুপুরে খুলনা সার্কিট হাউজের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত  জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

    সিটি মেয়র বলেন, বিদ্যালয়ের প্রবেশ পথে শিক্ষার্থীদের সাবান ও পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখা দরকার। তিনি এ সময় অযথা জনসমাবেশ না করা এবং প্রশাসনের পক্ষ থেকে সচেতনতা বাড়াতে মাইকে প্রচারের পরামর্শ দেন।

    স্বাস্থ্য অধিদপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, সম্ভাব্য করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের পরিচর্যায় বিভাগ, জেলা ও উপজেলায় স্বাস্থ্যসেবা কেন্দ্রের মাধ্যমে যথাক্রমে তিনশ, দুইশ ও একশ শয্যার কোয়ারেন্টাইন ইউনিট প্রস্তুত করা হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত রোগীদের জন্য বিভাগ, জেলা ও উপজেলায় যথাক্রমে দুইশ, দশ ও পাঁচ শয্যার আইসোলেশন ইউনিট (পৃথক রেখে নিবিড় পরিচর্যা) স্থাপন করা হয়েছে। জনসাধারণকে জনবহুল এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেন তিনি। পাশাপাশি দেশে পানি সহজপ্রাপ্য হওয়ায় সবাইকে বার বার সাবান দিয়ে হাত ধুতেও পরামর্শ দেন বিভাগীয় পরিচালক। এছাড়া একান্ত দরকার না হলে দেশের বাইরে না যাওয়া ও বিদেশ থেকে আসাদের ১৪ দিন নিজের বাড়িতে আলাদা কক্ষে অবস্থানের অনুরোধ জানান তিনি। 

    সভায় শ্বাসতন্ত্রের রোগ সৃষ্টিকারী করোনা ভাইরাস থেকে দূরে থাকতে মুখ ঢেকে হাঁচি-কাশি দেওয়া, অপ্রয়োজনে চোখ-নাক-মুখে হাতের স্পর্শ থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়। অন্য কারো সঙ্গে হাত মেলানো বা আলিঙ্গন পরিহার করার পাশাপাশি অসুস্থ পশুপাখির সংস্পর্শে না যেতে জনসাধারণকে আহ্বান করা হয়।

    অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ওয়াজ মাহফিল বা নামযজ্ঞের মতো ধর্মীয় অনুষ্ঠান ও সামাজিক অনুষ্ঠানসমূহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দূর হওয়ার পর আয়োজনের জন্য সর্বসাধারণকে পরামর্শ দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিদের্শ দেন। জনমনে আতঙ্ক সৃষ্টি করে এমন অতিরঞ্জিত সংবাদ প্রচারে গণমাধ্যমকে সচেতন থাকতে অনুরোধ জানান।

    অনুষ্ঠানে পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এহসান শাহ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আলমগীর কবীরসহ জেলা প্রশাসন ও অন্য দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad