Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    সাতক্ষীরার কালিগঞ্জে নলকূপ বসাতে গিয়ে প্রাকৃতিক গ্যাসের সন্ধান মিলেছে।।খুলনার খবর২৪।।

    (ছবি সংগৃহিত)
    খুলনার খবর২৪।। সাতক্ষীরার কালিগঞ্জের একটি মৎস্য ঘেরে নলকূপ বসাতে গিয়ে প্রাকৃতিক গ্যাসের সন্ধান মিলেছে।পরে খবর পেয়ে স্থানীয় পুলিশ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি এবং শত শত উৎসুক জনতা একনজর দেখতে ভিড় জামাতে থাকে।পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে গ্যাস উঠার মুখ বন্ধ করে দেয়।

    জানা গেছে,গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা গ্রামে মৎস্য ঘেরের জন্য নলকূপ বসানোর সময় আনুমানিক ১০৫ ফুট বসানো শেষ হলে গ্যাসের চাপে বিকট শব্দে পানি বাহির হতে থাকে।এতে করে শ্রমিকরা ভিত সন্ত্রস্ত হয়ে পড়ে।পরে জমির মালিক ও মিস্ত্রীসহ স্থানীয়রা তাৎক্ষণিকভাবে বালির বস্তা ও মাটি ফেলে গ্যাস উঠার মুখ বন্ধ করার চেষ্টা করে। তবে কোন অবস্থাতেই গ্যাস উত্তোলন বন্ধ না হওয়ায় খবরটি উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস, স্থানীয় জনপ্রতিনিধি এবং সংবাদ কর্মীদের খবর দেন। 

    জমির মালিক আবু বক্কর জানান, তিন বিঘা জমিতে মৎস্য চাষের জন্য মেশিন দিয়ে মাটি উত্তোলন করেন। পাশাপাশি পানি উত্তোলনের জন্য শ্যালো মেশিন বসানোর পাইপ বসানোর সময় মাটির নিচে আনুমানিক ১০৫ ফুট গভীরে নলকূপ বসানোর সময় হঠাৎ পাইপ দিয়ে গ্যাস উত্তোলন শুরু হয়। 

    প্রাথমিক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক রাসেল জানান, গ্যাস বাহির হওয়ার বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার জন্য উচ্চ পর্যায়ের পরীক্ষা টিম নিয়ে আসা হবে, বর্তমান যে স্থানে গ্যাস বাহির হচ্ছে তার চারি পাশে লাল ফিতা দিয়ে চিহ্নিত করে ঘেরাও করে রাখা হয়েছে। স্থানীয় গ্রাম পুলিশ ফায়ার সার্ভিস ও থানা পুলিশ নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad