Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    সৌম্য সরকারের বিয়ের আশির্বাদে হরিণের চামড়ার তৈরি আসন||ছবি নিয়ে বিতর্ক||খুলনার খবর২৪

    (ছবি-সংগৃহি)

    খুলনার খবর২৪|| আগামী বুধবার জাতীয় দলের তারকা ক্রিকেটার সৌম্য সরকারের বিয়ে অনুষ্ঠিত হবে। তার আগে গতকাল সোমবার পারিবারিক ভাবে আয়োজন করা হয় আশীর্বাদ অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের ছবিগুলোর মধ্যে ইতোমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি।যেটা নিয়ে বিতর্কেরর সৃস্টি হয়েছে।

    ছবিতে দেখা গেছে, হরিণের চামড়ার তৈরি আসনের ওপর বসে আশীর্বাদ অনুষ্ঠান হয়েছে সৌম্য সরকারের।আরো দুটি ছবিতে দেখা গেছে ওই চামড়ার ওপর সপরিবারে দাঁড়িয়ে সৌম্য সরকার।কেউ কেউ এটাকে ধর্মীয় রীতি বলে মন্তব্য করলেও অনেকে বলেছেন সনাতন ধর্মে এমন কোনো লৌকিকতা নেই। বিষয়টি সৌম্যের পারিবারিক ব্যাপার।


    জানা গেছে, গতকাল সোমবার খুলনায় কনের বাড়িতে হয়েছে আশীর্বাদ অনুষ্ঠান। এর আগে ২১ ফেব্রুয়ারি সাতক্ষীরা শহরের কাটিয়া এলাকায় সৌম্য সরকারের বাড়িতে সম্পন্ন হয় ছেলের বাড়ির আশীর্বাদ।

    এ বিষয়ে সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান এক গণমাধ্যমে বলেন, জাতীয় দলের ক্রিকেটাররা আমাদের দেশের সম্পদ। দেশের আইন তাদেরও মেনে চলা উচিত।তবে ছবি দেখেই ঘটনার সত্যতা নিশ্চিত করা ঠিক নয় জানিয়ে তিনি বলেন, ‘ওই চামড়া হরিনের হয়ে থাকলে বিষয়টি সুন্দর হয়নি। তবে শুনেছি ঘটনাটি সৌমের হবুবধূর বাড়িতে। তাদের বন্যপ্রাণীর চামড়া রাখার কোনো লাইসেন্স আছে কিনা তা জানতে হবে।’এবং এটা আদো সত্যি হরিনের চামড়া কিনা সেটাও দেখতে হবে।

    উল্লেখ্য, বন্যপ্রাণী সংরক্ষণ আইনের ধারা ৬ অনুযায়ী, লাইসেন্স ব্যতীত কোনো ব্যক্তির কাছে বন্যপ্রাণী, বন্যপ্রাণীর অংশ পাওয়া গেলে অথবা বন্যপ্রাণী থেকে উৎপন্ন দ্রব্য বিক্রয়, আমদানি-রপ্তানি করলে তার বিরুদ্ধে সর্বোচ্চ এক বছরের সাজা অথবা ৫০ হাজার টাকা জরিমানা হতে পারে। একই অপরাধের পুনরাবৃত্তি ঘটলে তিন বছরের সাজা অথবা সর্বোচ্চ দুই লাখ টাকা জরিমানা।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad