Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    তিন শতাধিক শ্রমিককে ১ কোটি টাকা সহায়তা প্রদান করলেন শ্রম প্রতিমন্ত্রী || খুলনার খবর ২৪

    ছবি সংগৃহীত 

    খুলনা জেলার তিন শতাধিক শ্রমিককে সহায়তা প্রদান করলেন শ্রম প্রতিমন্ত্রী  বেগম মন্নুজান সুফিয়ান।
    খুলনার খবর ২৪|| শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে খুলনা জেলার তিন শতাধিক শ্রমিকে এবং তাদের স্বজনদের প্রায় এক কোটি ৮ লাখ ৩৫ হাজার টাকা সহায়তা প্রদান করলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।
    গতকাল (শনিবার) বিকালে খুলনার বয়রা শ্রম অধিদপ্তর বিভাগীয় কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত আর্থিক সহায়তার চেত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ৩১১ জন শ্রমিকে এবং তাদের স্বজনদের হাতে এক কোটি আট লাখ ৩৫ হাজার টাকার চেক তুলে দেন।
     শ্রমিকদের মেধাবী সন্তান যারা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, সরকারি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজে অধ্যায়ণরত আছে তাদের ১৪ জনকে ৫ লাখ টাকার চেক, দুর্ঘটনায় নিহত ৪ জন শ্রমিকের স্বজনকে ২ লাখ ২৫ হাজার এবং দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ও পঙ্গু শ্রমিককে ১ কোটি ১ লাখ ১০ হাজার টাকার সহায়তার চেক দেওয়া হয়।
    প্রধান অতিথির বক্তৃতায় শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকের ছেলে শ্রমিক হোক এটা চায় না বর্তমান সরকার। শ্রমিকের সন্তানেরাও শিক্ষিত হয়ে উন্নত দেশ গঠনে অবদান রাখবে। বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিলে প্রদান বাধ্যতামূলক। তিনি শ্রমিকদের জীবনমান উন্নয়নের সহযোগিতায় লভ্যাংশের নিদিষ্ট অংশ শ্রমিক কল্যাণ তহবিলে নিয়মিত জমা দেয়ার জন্য শিল্প মালিকদের প্রতি আহবান জানান।
    খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে কর্মশালায় মন্ত্রণালয়ের সচিব কেএম আলী আজম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ডা. আনিসুল আওয়াল এবং অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. ইকবাল হোসেন। স্বাগত বক্তৃতা করেন খুলনা শ্রম অধিদপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান। পরে প্রতমন্ত্রী খুলনা অঞ্চলের শ্রমিকদের কল্যাণে শ্রম অধিদপ্তর থেকে খালিশপুর শ্রম কল্যাণ কেন্দ্রের জন্য অ্যাম্বুলেন্সর উদ্বোধন করেন। তথ্যবিবরণী

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad