Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    ব্যাটারি চালিত রিক্সার ডেডলাইন ৩০শে সেপ্টেম্বর ||খুলনার খবর ২৪

    ১লা অক্টোবর থেকে ব্যাটারিচালিত রিক্সার মটর খুলে ফেলতে হবে।ভ্রাম্যমান আদালত পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে কেসিসি
    খুলনার খবর ২৪||সড়কে প্রতিদিনই কোন না কোন দুর্ঘটনা ঘটাচ্ছে ব্যাটারিচালিত রিক্সা যে কারনে আগামী ১ অক্টোবর থেকে নগরীতে ব্যাটারি চালিত মটর রিক্সা নিষিদ্ধ করতে যাচ্ছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)। ইতিপূর্বে কয়েকদফা ঘোষনা দিলেও ঈদের কারনে মানবিকতার কারনে সেটা পিছিয়ে দেওয়া হয়।সর্বশেষ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেধে দেওয়া হয়েছে। নিজ উদ্যোগে মটর খুলে ফেলতে ১ সেপ্টেম্বর থেকে কেসিসির পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে রিকসার ইঞ্জিন না খুললে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে কেসিসি।

     ২০১৭-২০১৮ সাল থেকে নগরীর রিকসাগুলোতে ব্যাটারি চালিত মটর সংযোজন শুরু হয়।মটর সংযোজনের পর রিকসায় গতি পেলেও এই গতি নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থা রিকসায় নেই। ফলে অতিরিক্ত গতির এই রিকসা প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটাচ্ছে। প্রায় প্রতিদিনই নগরীতে মটর রিকসার দুর্ঘটনায় আহত হচ্ছেন অসংখ্য মানুষ।মটর চালিত রিকসা এখন চলন্ত আতংকে পরিণিত হয়েছে।
    এ অবস্থায় সড়ক দুর্ঘটনারোধ এবং সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে রিকসা থেকে মটর খুলে ফেলার সিদ্ধান্ত নিয়েছে কেসিসি। কেসিসির সাধারণ সভায় বিষয়টি অনুমোদন দেওয়া হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে রিকসা থেকে মটর খুলে ফেলতে মাইকিং করা হচ্ছে।

    খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ মটর চালিত রিকসা ও ইজিবাইক।মটর চালিতরিক্সার    কোনো নি য়ন্ত্রণ নেই। এজন্য প্রায়ই দুর্ঘটনা ঘটছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে রিকসা থেকে খুলে ফেলতে হবে। না হলে পুলিশ দিয়ে মটর খোলার ব্যবস্থা নেওয়া হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad