Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    গনপরিবহন খাতে ভাড়া দ্বিগুণ নিলেও মানছে না সামাজিক দূরত্ব||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||দেশে করোনার সংক্রমণ রোধে প্রত্যেক বাস, মিনিবাস কিংবা ইজিবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু খুলনার বেশিরভাগ বাসেই বা ইজিবাইকে এই নির্দেশনা মানা হচ্ছে না।সরকারী ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির বোঝা যাত্রীদের ঠিকই টানতে হচ্ছে।কিন্তু নিয়ম মানছেনা এসব পরিবহন কিংবা ইজিবাইক চালকেরা।যাত্রীদের অভিযোগ ভাড়া বেশি নিলেও সামাজিক দুরুত্বের বালাই নেই।

    খুলনা থেকে চলাচলরত সকল রুটের বাসেই অতিরিক্ত যাত্রী তোলা হচ্ছে। এতে করে বাড়ছে করোনায় আক্রান্তের ঝুঁকি।যাত্রীরাও অসচেতনভাবে বাসগুলোতে উঠে পড়ছে। ফলে প্রতিদিন করোনা রোগীর সংখ্যা বাড়ছে।

    আজ বুধবার (১২ আগস্ট) খুলনার সোনাডাঙ্গা টার্মিনাল ঘুরে দেখা যায়, গাড়ি চালক ও হেলপাররা স্বাস্থ্যবিধি মানছে না। তাদের মুখে নেই মাস্ক, হাতে নেই গ্লাভস, গাড়ির সিটগুলো অপরিচ্ছন্নই রয়েছে। এছাড়া গণপরিবহনে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না।প্রতিটি ইজিবাইকে আগের মতই যাত্রী পরিবহন করা হচ্ছে।কিছু ক্ষেত্রে ইজিবাইকে ভাড়া বেশি নেওয়ার অভিযোগও উঠেছে।

    সুমন নামে এক যাত্রীর অভিযোগ, অতিরিক্ত ভাড়া নিচ্ছে ইজিবাইকের চালকরা। কিন্তু নিয়ম অনুযায়ী দুই সিটে একজন করে বসবে তা মানা হচ্ছে না।রূপসা থেকে পাওয়ার হাউজ মোড়ে ভাড়া দিতে হয়েছে ৩০টাকা যেখানে ভাড়া ছিলো ১৫ থেকে ২০ টাকা।

    খুলনা জেলার সব রোডে ব্যাটারী চালিত ইজিবাইক, অটোরিকশা, অবাধে যাতায়াত করছে। বাসসহ ওই সব যানবাহনগুলোতে ঠাসাঠাসি করে যাতায়াত করছে সাধারণ মানুষ। অথচ করোনা প্রতিরোধে একজন মানুষের থেকে আরেকজন মানুষের দূরত্ব কমপক্ষে ৩ ফিট থাকার জন্য বলা হচ্ছে। কিন্তু তা মানা হচ্ছে না। ফলে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কা রয়েছে।অচিরেই এই ব্যবস্থার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা উচিৎ বলে মনে করেন সাধারন মানুষ।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad