Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব জমি না থাকলে এমপিও প্রদান করা হবে না-শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

    (ফাইল ছবি)
    খুলনার খবর২৪||শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব জমি নেই, ভাড়া বাড়িতে শিক্ষা কার্যক্রম চলছে এমন শিক্ষাপ্রতিষ্ঠানকে ভবিষ্যতে এমপিও প্রদান করা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।গতকাল মঙ্গলবার (৪ আগস্ট) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও নীতিমালা (সংশোধিত) ২০২০-এর ওপর আয়োজিত এক ভার্চুয়াল মিটিংয়ে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

    এ সময় শিক্ষামন্ত্রী বলেন, কোনো ট্রাস্ট বা সংস্থা দ্বারা পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান ট্রাস্ট বা সংস্থার সদস্যদের মতামতের ভিত্তিতে এমপিওভুক্ত করা হবে। এই রকমের যেসব প্রতিষ্ঠান এরই মধ্যে এমপিওভুক্ত হয়েছে; ট্রাস্ট যদি না চায় তাহলে সেসব প্রতিষ্ঠানের এমপিও বাতিল করা হবে। ওই সব প্রতিষ্ঠানে এমপিওভুক্ত শিক্ষকরা চাইলে অন্য এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে চাকরি করতে পারবেন অথবা আগের প্রতিষ্ঠানে থেকে যেতে পারবেন।ভবিষ্যতে ট্রাস্টের কোনো প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য আবেদন করতে হলে ট্রাস্টের পূর্বানুমোদন নিতে হবে বলেও জানান দীপু মনি।

    তিনি আরও বলেন, ভাড়া বাড়িতে স্থাপিত যেসব শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিও প্রদান করা হয়েছে তাদেরকে আগামী পাঁচ বছরের মধ্যে নিজস্ব জায়গায় প্রতিষ্ঠান স্থানান্তর করতে হবে।

    এই ভার্চুয়াল মিটিংয়ে আরও যুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad