Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    সাতক্ষীরায় পানি উন্নয়ন বোর্ডের সামনে অবস্থান ও মানববন্ধন কমর্সূচী পালন||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||সাতক্ষীরায় উপকূলীয় বাঁধ রক্ষা ও পানিবন্দী লাখো মানুষকে বাঁচাতে জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অফিসের সামনে অবস্থান কর্মসূচী ও মানববন্ধন করেছে নাগরিক কমিটি।গতকাল বুধবার (২৬ আগস্ট) বেলা ১১টার দিকে পাউবো অফিসের সামনে এ কর্মসূচী পালিত হয়।

    সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহ্বায়ক মো. আনিসুর রহিমের সভাপতিত্বে ও যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবলুর পরিচালনায় এ মানবন্ধনে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু আহম্মেদ, জেলা নাগরিক কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদ, কমিটির সদস্য এম কামরুজ্জামান, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তপন কুমার শীল প্রমুখ।

    এসময় বক্তারা বলেন, পানিতে ডুবে রয়েছে সাতক্ষীরার অধিকাংশ এলাকা। লাখো মানুষ পানির উপর ভাসছে। ফসলের ক্ষেত, মাছের ঘের, শাকসজ্বিসহ সবধরণের কৃষি খামার সম্পূর্ণভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। বহু এলাকায় মানুষের রান্না করারও জায়গা নেই। মৃত মানুষের দাফন ও সৎকার করতে এক এলাকা থেকে অপর এলাকায় ছুটে বেড়াতে হচ্ছে। পয়ঃনিষ্কাশন, স্যানিটেশন, বিশুদ্ধ পানির ব্যবস্থা ধ্বংস প্রাপ্ত হয়েছে। পানি এখন শুধু উপজেলা ইউনিয়ন গ্রামে নয়, জেলা শহরে অবস্থিত সাতক্ষীরা পুলিশ লাইন্স, বিজিবি ক্যাম্প, টেক্সটাইল মিলস, সদর উপজেলা পরিষদ, জেলা কালেক্টরেটও পানিতে ভাসছে। শহরের মানুষও পানির মধ্যে হাবুডুবু খাচ্ছে। বক্তারা এই পরিস্থিতিতে সাতক্ষীরাসহ উপকূলের মানুষকে বাঁচানোর আহবান জানান।

    অবস্থান কর্মসূচি থেকে আগামী ১ সেপ্টেম্বর সাতক্ষীরা পৌরসভায় অবস্থান কর্মসূচী ও স্মরকলিপি পেশ এবং মাননীয় প্রধানমন্ত্রী বরাবর গণস্বাক্ষর কর্মসূচী সফল করার আহবান জানানো হয়। অবস্থান শেষে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড বিভাগ-১ ও ২ এর নির্বাহী প্রকৌশলীর মাধ্যমে পানি সম্পদ প্রতিমন্ত্রী বরাবর সাতক্ষীরাসহ উপকূলবাসীর বর্তমান অবস্থা তুলে ধরে বিভিন্ন দাবী দাওয়া সম্বলিত স্মারকলিপি পেশ করা হয়।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad