Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    সুন্দরবনে হরিণ শিকারের প্রস্তুতিকালে সাত শিকারি আটক ||খুলনার খবর২৪

    ছবি সংগৃহীত 
    খুলনার খবর২৪||সুন্দরবনে হরিণ শিকারের প্রস্তুতিকালে সাত শিকারিকে আটক করেছে বন বিভাগ।গতকাল শনিবার ১৫ আগস্ট ভোরে বাগেরহাটের পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের পক্ষীরচর থেকে তাদের আটক করা হয়।এ সময় কাছ থেকে ২০০ হাত নাইলনের দড়ির ফাঁদ, ২০০ হাত ইলিশের জাল,ও অত্যাধুনিক একটি ইঞ্জিনচালিত ট্রলারসহ হরিণ শিকারের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

    আটকৃতরা হলেন,পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার নলী গ্রামের সালাম কাজীর ছেলে মো. জাকির কাজী (৩৮), উত্তর কাঁঠালতলী গ্রামের আ. হামিদের ছেলে ইলিয়াস (৩০),বরগুনার পাথরঘাটা উপজেলার দক্ষিণ চরদুয়ানী গ্রামের মুনসুর বিশ্বাসের ছেলে মো. ইব্রাহীম বিশ্বাস (৪০) ও তার ছেলে ইউনুছ বিশ্বাস (১৮), ইসমাইলের ছেলে মো. মোস্তফা (৩০), তালুকচরদুয়ানী গ্রামের হাবিব মোল্লার ছেলে রাজু মোল্লা (২৫),ও  সায়েরাবাদ গ্রামের আ. হকের ছেলে শুকুর আলী।

    সুন্দরবনের পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, সুন্দরবনের সংঘবদ্ধ একটি হরিণ শিকারিচক্র প্রবেশ করার গোপন সংবাদ পায় বনরক্ষীরা। ভোরে জ্ঞানপাড়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদিক মাহমুদের নেতৃত্বে বনরক্ষীরা পক্ষীরচরে অভিযান চালায়। এসময় ওই চরের একটি খালের মধ্যে ট্রলারটি দেখতে পেয়ে তারা চ্যালেঞ্জ করলে ট্রলারে থাকা জেলে ছদ্মবেশী শিকারিরা বন বিভাগের কোনো পারমিট দেখাতে না পারায় তাদের আটক করা হয়। আটকের পর জিজ্ঞাসাবাদে তারা হরিণ শিকারের উদ্দেশ্যে বনে প্রবেশের কথা স্বীকার করে।পরে শিকারিদের বিরুদ্ধে বন আইনে মামলা করা হয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad