Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    মোংলায় দখল-দূষণ বন্ধের আহ্বানে বিশ্ব নদী দিবস পালন||খুলনার খবর২৪

    খুলনার খবর২৪||এস,এম কামরুজ্জামান টুকু|| আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) দখল এবং দূষণ বন্ধের আহ্বান জানিয়ে মোংলায়  দিনব্যাপী "বিশ্ব নদী দিবস" উপলক্ষে নানা কর্মসুচি পালন করা হয়।  

    পশুর এবং মোংলা নদীর মোহনায় অনুষ্ঠিত এসব কর্মসুচির মধ্যে ছিলো প্লাস্টিক বর্জ্য পরিচ্ছন্নতা অভিযান, নদী রক্ষার দাবীতে মানববন্ধন, "নদী মাতৃক বাংলাদেশ" শীর্ষক শিশু চিত্রাংকন প্রতিযোগিতা, সাঁতার প্রতিযোগিতা এবং নদী কেন্দ্রিক গানের আড্ডা। দিনব্যাপী এসব কর্মসুচি যৌথ ভাবে আয়োজনে ছিলো পরিবেশবাদী সংগঠন পশুর রিভার ওয়াটারকিপার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা ), ওয়াটারকিপার্স বাংলাদেশ এবং বাদাবন।

    আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় পশুর এবং মোংলা নদী সংলগ্ন এলাকায় প্রতীকী প্লাস্টিক বর্জ্য পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে বিশ্ব নদী দিবসের কর্মসুচির শুভ সূচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা ) এর বাগেরহাট জেলা কমিটির আহ্বায়ক পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ, সুশাসনের জন্য নাগরিক সুজন মোংলার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার নাজমুল হক, ইস্রাফিল বয়াতি, মাহারুফ বিল্লাহ, সুষ্মিতা মন্ডল, শুক্লা হালদার, জেলে সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ হাওলাদার, ইয়ুথ লিডার রিয়াজ, বাদাবনের আল ইমরান ইজারদার প্রমূখ।

    সকাল ১১টায় পশুর ও মোংলা নদীর মোহনায় নদী তীরে নদী দখল এবং দূষণ বন্ধের দাবীতে আয়োজন করা হয় মানববন্ধন’র। মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাপা’র বাগেরহাট জেলা কমিটির আহ্বায়ক সাংবাদিক মোঃ নূর আলম শেখ।

    বক্তারা দখল এবং দূষণ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে প্রশাসনের কাছে জোর দাবী জানান। সকাল সাড়ে ১১টায় নদীর রক্ষায় সচেনতা সৃষ্টিতে সাতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেল ৩টায় ”নদী মাতৃক বাংলাদেশ” শীর্ষক শিশু চিত্রাংকণ প্রতিযোগিতা এবং ”নদী কেন্দ্রিক গানের আড্ডা” অনুষ্ঠিত হবে।এ অনুস্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার। বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার ( ভূমি ) নয়ন কুমার রাজবংশী ও থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী। অনুষ্ঠানে সাঁতার এবং শিশু চিত্রাংকন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।  এছাড়া মোংলার স্থানীয় শিল্পীরা নদী কেন্দ্রিক বিভিন্ন গান পরিবেশন করেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad