Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    মংলা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন||খুলনার খবর২৪

    খুলনার খবর২৪||এস,এম কামরুজ্জামান টুকু||মংলা উপজেলার আওয়ামী লীগ কার্যালয়ে আজ সোমবার ২৮ সেপ্টেম্বর  আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি বাবু সুলিন কুমার বিশ্বাস।

    অনুস্ঠানে বক্তারা বলেন, ডিজিটাল ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধির বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা স্বপ্নদর্শী এই নেত্রী ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে দলকে সুসংগঠিত করেন এবং ১৯৯৬ সালে প্রথম ও ২০০৮ সাল থেকে টানা তিন মেয়াদে দলকে দেশের নেতৃত্বের আসনে বসাতে সক্ষম হন।শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য। এছাড়া যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার, পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন তিনি।

    করোনাভাইরাস মহামারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপ জাতিসংঘ, বিশ্ব অর্থনৈতিক ফোরাম, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ফোর্বসসহ আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছে। করোনা পরিস্থিতিতে মানুষের স্বাস্থ্য সুরক্ষা থেকে শুরু করে চিকিৎসা সেবা নিশ্চিত করতে তিনি নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন এবং করোনা মহামারির বিস্তার নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে। একই সঙ্গে দরিদ্র মানুষকে ত্রাণ সহযোগিতার পাশাপাশি জীবিকা ও অর্থনীতি বাঁচাতে নিয়েছেন কার্যকরী পদক্ষেপ। দেশের অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে কৃষি ও শিল্পসহ অর্থনৈতিক খাতগুলোতে সময়োপযোগী প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, যা বিশ্ব অর্থনীতিতে একটি রোল মডেল হিসেবে পরিগণিত হয়। এ কারণে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি শক্তিশালী অবস্থানে রয়েছে বলে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) প্রতিবেদনে প্রকাশিত হয়েছে।

    এসময় আরো উপস্থিত ছিলেন, সাধারন সম্পাদক ঈব্রাহিম হোসেন,পৌর সভাপতি শেখ আব্দুর রহমান,চেয়ারম্যান ঈস্রাফিল হাওলাদার,উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন,আওয়ামীলীগ নেতা এড্যাভোকে আব্দুস সালাম,বাবু উতপল কুমার মন্ডল,কাজী গোলাম হোসেন বাবলু,শাখাওয়াত মিলন, পৌর যুবলীগ সাধারন সম্পাদক শেখ আল মামুন,স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মিজান তালুকদার,পৌর স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম সাধারন সম্পাদক মোঃনূর আলম(বাচ্চু),উপজেলা ছাত্রলীগ সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত,পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ শাহুরুক বাপ্পি,পৌর ছাত্রলীগ সহ সভাপতি পারভেজ খানসহ আরো নেতা কর্মী।


    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad