Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের আবেদনের আজই শেষদিন||খুলনার খবর২৪

    প্রতিকি ছবি
    খুলনার খবর২৪||২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের আবেদন গ্রহণ শুরু হয়েছে গত সোমবার থেকে। প্রথম ধাপে সিলেকশন না পাওয়া এবং আবেদন করতে না পারা শিক্ষার্থীরা এই ধাপে আবেদন করতে পারবেন বলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানিয়েছেন। দ্বিতীয় পর্যায়ে আবেদন গ্রহণ চলবে আজ বুধবার (২ সেপ্টেম্বর) রাত ৮টা পর্যন্ত।

    যেসব শিক্ষার্থী প্রথম পর্যায়ে কলেজ সিলেকশন পেয়েও ভর্তি নিশ্চিত করেনি এবং যেসব শিক্ষার্থী আবেদন করা কোনো কলেজেই সিলেকশন পায়নি, তারা দ্বিতীয় পর্যায়ে আবেদন করতে পারবে।

    একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রমে প্রথম পর্যায়ের মাইগ্রেশন এবং দ্বিতীয় পর্যায়ের ফল প্রকাশ হবে আগামী ৪ সেপ্টেম্বর শুক্রবার। করোনার কারণে অনিশ্চয়তার মুখে পড়া ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হয় গত ৯ আগস্ট। ১৫ সেপ্টেম্বরের মধ্যে শেষ হবে ভর্তি কার্যক্রম।

    দ্বিতীয় পর্যায়ের শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চায়ন ৫ সেপ্টেম্বর থেকে ৬ই সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। শিক্ষার্থী সিলেকশন নিশ্চায়ন না করলে ২য় পর্যায়ের সিলেকশন এবং আবেদন বাতিল হবে।

    সারাদেশে ৭ হাজার ৪৭৪টি সরকারি-বেসরকারি কলেজ মিলিয়ে একাদশ শ্রেণিতে ২৫ লাখ আসন রয়েছে। আর ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থী রয়েছে ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন। ভর্তিচ্ছু শিক্ষার্থীর চেয়ে আসন সংখ্যা বেশি থাকায় এ বছর আসন সংকট হবে না বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad