Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনার বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম ||খুলনার খবর২৪


    খুলনার খবর২৪||খুলনার বাজারে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। দাম নিম্নমুখী হওয়ায় গত কয়েক দিন পেঁয়াজের বাজারের উত্তাপ ও অস্থিরতা কমেছে। ব্যবসায়ীরা বলছেন, ভোমরা ও বেনাপোল বন্দরে আটকে থাকা পেঁয়াজ ভর্তি ট্রাক ছেড়ে দেওয়ার খবরে খুলনায় পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

    আজ সোমবার (২১ সেপ্টেম্বর) নগরীর বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, খুচরা বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮৫-৯০ টাকা যা গত সপ্তাহে ছিল কেজি প্রতি ১০০-১১০ টাকা। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৬০-৬৫ টাকা, যা ছিলো কেজি প্রতি ৮০ টাকা।

    ক্রেতাসাধারনের অভিযোগ, সিন্ডিকেটের কারণেই পেঁয়াজের দামের এমন অস্বাভাবিক বৃদ্ধি। না হলে একই পরিস্থিতিতে কোন আমদানি ছাড়াই কিভাবে পাইকারি ও খুচরা পর্যায়ে দাম কমে। সরকারের মনিটরিং জোরদার করা গেলে দাম স্বাভাবিক পর্যায়ে আসতো।

    গেল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'বিভিন্ন দেশ থেকে জরুরি ভিত্তিতে পেঁয়াজ আমদানির কার্যক্রম শুরু করা হয়েছে। অল্প সময়ের মধ্যেই পর্যাপ্ত পেঁয়াজ দেশে পৌঁছাবে। এক মাসের মধ্যে পেঁয়াজের বাজার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।একই সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ দেশব্যাপী স্থানীয় প্রশাসনের নেতৃত্বে বাজার অভিযান জোরদার করা হয়েছে।

    জানা গেছে,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত মনিটরিং ও জরিমানা, টিসিবির খোলা বাজারে পেঁয়াজ বিক্রি, বিদেশ থেকে পেঁয়াজ আমদানির প্রক্রিয়ার পাশাপাশি সরকারের কঠোর পদক্ষেপের কারণে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad