Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    ১৫ হাজার বিভিন্ন জাতের গাছের চারা বিতরন||খুলনার খবর ২৪

    ছবিঃসংগৃহিত

    খুলনার খবর ২৪||ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের উদ্যোগে খুলনা শহরের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ১৫ হাজার বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়েছে। বিতরণকৃত গাছের মধ্যে ১০ প্রকারের ফলজ, বনজ ও ঔষধি গাছ রয়েছে।

    গতকাল নগরীর শহীদ হাদিস পার্কে বৃক্ষরোপন কর্মসূচি ২০১৯ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এসব চারা বিতরণ করেন।

    এসময় সিটি মেয়র বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাবে ক্ষতিগ্রস্থ শহরগুলোর মধ্যে খুলনা অন্যতম। খুলনা শহরে বসবাসকারী নগরিকদের প্রতিনিয়ত জলবায়ু পরিবর্তনের প্রভাবের সাথে খাপ খাইয়ে নিতে হচ্ছে। জলবায়ু পরিবর্তনের এই ঝুকি প্রশমনের জন্য বৃক্ষরোপণের কোন বিকল্প নেই।


    সিটি মেয়র প্রত্যেক খুলনাবাসীকে অন্তত তিনটি গাছ লাগানোর অনুরোধ জানিয়েছেন।যার মধ্যে- একটি ফলজ, একটি বনজ এবং একটি ঔষুধি গাছ থাকবে। প্রাকৃতিক পরিবেশ সুরক্ষায় এ ধরণের উদ্যোগ গ্রহণের জন্য তিনি ব্রাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামকে ধন্যবাদ জানান।

     আগামী ১লা সেপ্টম্বর থেকে ময়ূর নদী সহ ২২টি খাল উদ্ধারের কথা জানান এবং পরিচ্ছন্ন খুলনা গড়তে সকলের সহযোগিতা কামনা করেন।পরে ব্রাক প্রদত্ত চারটি গাড়ির চাবি মেয়রের হাতে তুলে দেওয়া হয়। আবর্জনা ও পানি পরিবহনের জন্য  চারটি গাড়ির চাবি সিটি মেয়র সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad