Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    রুপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র।খুলনার খবর ২৪

    খুলনার খবর ঃ
    রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র-দেবহাটা উপজেলার একটি অন্যতম পর্যটন কেন্দ্র। সুন্দরবনের অনুকরনে তৈরী এই ম্যানগ্রোভ ফরেষ্টটি  উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসনের যৌথ প্রচেষ্টার ফসল। এখানে সুন্দর বন থেকে বিভিন্ন প্রকৃতির ও বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ঔষধী গাছ এনে লাগানো হয়েছে এবং কৃত্রিমভাবে বন সৃষ্টি করা হয়েছে।

    ইছামতি নদীর পাড়ে প্রায় ৬০ একর জমির উপর এই ম্যানগ্রোভ ফরেষ্ট বিস্তৃত। এটা পর্যটন কেন্দ্রে রূপান্তরিত করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে জেলা প্রশাসক, সাতক্ষীরা মহোদয়ের সহযোগিতায় এটিকে পর্যটন কেন্দ্র হিসাবে ঘোষণা করা হয়েছে এবং পরিপূর্ণভাবে পর্যটন কেন্দ্রের সকল সৌন্দর্য বৃদ্ধির জন্য, দূর দূরান্ত থেকে আসা পর্যটক ও প্রকৃতি প্রেমীদের  বিনোদনের জন্য এবং শিশুদের বিনোদনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।(সংগৃহিত) 
    কিভাবে যাবেন সেখানে,বাংলাদেশের যে কোন জায়গা থেকে সাতক্ষিরা যাবেন।সেখান থেকে সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড়ে নেমে ডান দিকের রাস্তা দিয়ে সোজা দেবহাটা থানার মোড়ে নামতে হবে। সেখান থেকে মোটর সাইকেল অথবা ভ্যানে করে ০৫ কিলোমিটার দূরে আপনি রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে যেতে পারবেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad