Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    ঝিনাইদহের কোটচাঁদপুরে দুই ট্রেনের সংঘর্ষ ||খুলনার খবর২৪

    খুলনার খবর২৪|| ঝিনাইদহের কোটচাঁদপুর সরদার মোড়ে দু’টি পণ্যবাহী ট্রেনের সংঘর্ষে তিনটি বগি লাইনচ্যুত হয়েছে।গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে কোটচাঁদপুর সরদার মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

    বগি লাইন থেকে পড়ে যাওয়ার ফলে বিপুল পরিমাণ ডিজেল তেল এলাকায় ছড়িয়ে পড়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।ইতোমধ্যে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছিয়েছে। সকাল ৮টা থেকে উদ্ধারকাজ শুরু করা হয়েছে।চালকের অসতর্কতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানান কোটচাঁদপুর স্টেশন ম্যানেজার গোলাম মোস্তাফা।এ দূর্ঘটনার কারনে খুলনা থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।


    কোটচাঁদপুর ফায়ার স্টেশনের অফিসার আবদুর রাজ্জাক  জানান, দর্শনা থেকে খুলনাগামী পাথরবোঝাই (মালবাহি) ট্রেনটি স্টেশনে অপেক্ষায় ছিল। বিপরীত দিক থেকে আসা তেলবোঝাই মালবাহী ট্রেনটি ওই ট্রেনে আঘাত করে। এ সময় তেলবোঝাই ট্রেনের ৫টি ট্যাংকার লাইনচ্যুত হয় এবং তিনটি ফেটে তেল বের হতে থাকে।খবর পেয়ে রাত ৩টার দিকে দমকল বাহিনীর সদস্যরা সেখানে আসেন। এর পর থেকে এলাকার সব ধরনের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। এ সময় ধূমপান ও আশপাশের বাড়ি ঘরে আগুন জ্বালানোর ওপর নিষেধাজ্ঞা জারি করে মাইকিং করা হচ্ছে।বড় ধরনের ক্ষতির আশঙ্কায় এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।তিনি আরও জানান, রেললাইনের ধারের খানাগর্ত তেলে ভর্তি হয়ে গেছে। দ্রুত ছড়িয়ে পড়া তেল অপসারণ না করা হলে পরিবেশ বিপর্যয়ের আশঙ্কা রয়েছে।

    কোটচাঁদপুর স্টেশন ম্যানেজার গোলাম মোস্তাফা জানান, পার্বতীপুর থেকে তেলবাহী ট্রেন ও যশোর থেকে পণ্যবাহী ট্রেন যাচ্ছিলো। এসময় তার সিগনাল অমান্য করায় এ দুর্ঘটনা ঘটে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad