Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আজ,শান্তিপূর্ন ভাবে চলছে ভোটগ্রহন||খুলনার খবর২৪

    খুলনার খবর২৪|| যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে।এই নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী নুর জাহান ইসলাম নীরা ও ধানের শীষ প্রতীকের প্রার্থী নুর উন নবী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন ও জেলা প্রশাসন।আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ব্যালট পেপারসহ ভোটগ্রহণের সব উপকরণ কেন্দ্রে পৌঁছে গেছে গতকালই।

    জেলা নির্বাচন অফিস জানায়, যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে একটি পৌরসভা ও উপজেলায় ৫ লাখ ৬০ হাজার ৫২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট গ্রহণ করা হবে ১৭৫টি কেন্দ্রে। ভোট কেন্দ্রে সার্বিক নির্বাচন পরিচালনা করার জন্য ১৭৫ জন প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ১৩ জন পোলিং অফিসার নিয়োজিত থাকবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিয়োজিত থাকবে। নির্বাচনী এলাকায় ২ জন জুডিশিয়াল ও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে। ১৫শ পুলিশ সদস্য, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। ১৮টি মোবাইল টিম ও ৬টি স্ট্রাইকিং ফোর্সের ৬টি টিম নির্বাচনের মাঠে সার্বক্ষণিক কাজ করবে। ভোট কেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে। সবাইকে মাস্ক পরতে নির্দেশ দেয়া হয়েছে।

    উল্লেখ্য, যশোর-৬ আসনের উপ-নির্বাচনে সংসদ সদস্য পদে নির্বাচন করতে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন শাহীন চাকলাদার। এরপর নির্বাচন কমিশন যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad