Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    আজ থেকে খুলনা অঞ্চলের পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধ শুরু হচ্ছে ||খুলনার খবর২৪

    খুলনার খবর২৪|| আজ সোমবার থেকে চাকরি অবসায়নকৃত ও অবসরপ্রাপ্ত শ্রমিকদের পাওনা পরিশোধ শুরু হবে। ৩৬৭৪ জন শ্রমিকের মাঝে ৪ শত ৩১ কোটি টাকার চেক ও সঞ্চয়পত্র বিতরণ করার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে খুলনার প্লাটিনাম জুট মিলে মিল কর্তৃপক্ষ।

    সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয় গত ০১ জুলাই ২০২০ তারিখ হতে ২৫টি পাটকলের উৎপাদন কার্যক্রম বন্ধ ঘোষণা করে।শ্রমিকদের ষাট দিনের নোটিশ পে ইতোমধ্যে পরিশোধ করা হয়েছে। কর্মরত শ্রমিকদের চাকরি গোল্ডেন হ্যান্ডশেকের আওতায় ১৩%-২৭% অতিরিক্ত সুবিধাসহ অবসায়ন এবং ২০১৩ সাল হতে অবসরপ্রাপ্ত শ্রমিকদের চূড়ান্ত পাওনাদি পরিশোধের সিদ্ধান্ত গৃহীত হয়।উক্ত সরকারি সিদ্ধান্ত অনুযায়ী শ্রমিকদের চূড়ান্ত পাওনা ২ লক্ষ টাকার ঊর্ধ্বে প্রাপ্যদের ৫০% সঞ্চয়পত্র এবং ৫০% নগদ অর্থ পরিশোধের লক্ষ্যে আজ সোমবার (১৯ অক্টোবর) বেলা ১১ টা হতে প্লাটিনাম জুবিলী জুট মিলের অফিসার্স ক্লাবের সম্মুখে নগদ অর্থ ও সঞ্চয়পত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে।

    খুলনা অঞ্চলের প্লাটিনাম জুবিলী জুট মিলের অবসরপ্রাপ্ত ও অবসায়নকৃত (গোল্ডেন হ্যান্ডশেক সুবিধাসহ) মোট ৩৮৩৬ জন শ্রমিকের চূড়ান্ত পাওনা নগদ অর্থ দুইশত ষোল কোটি আটাশ লক্ষ ছয় হাজার চব্বিশ টাকা এবং মোট ৩৬৭৪ জন শ্রমিকের দুইশত চৌদ্দ কোটি চুরাশি লক্ষ বিয়াল্লিশ হাজার ছয়শত একাত্তর টাকা তিনমাস অন্তর মুনাফা ভিত্তিক সঞ্চয়পত্রের মাধ্যমে বিতরণ করা হবে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad