Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    মাত্র ১০০ টাকায় চাকুরি পেলেন খুলনার ১১৪ জন


    মাত্র ১০০টাকার বিনিময়ে পুলিশে চাকুরি পেলেন ১১৪ জন।
    খুলনার খবরঃবদলে যাচ্ছে দেশ, বদলে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। দুর্নীতি যখন বদলে যাওয়া দেশের প্রধান অন্তরায়, দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অবস্থান যখন জিরো টলারেন্স ঠিক এমনই সময় মাত্র ১শ টাকার বিনিময়ে পুলিশের মত গুরুত্বপূর্ণ চাকুরি পেল খুলনার ১১৪জন প্রার্থী।

    বৃহস্পতিবার খুলনা জেলা পুলিশ সুপার জনাব এস এম শফিউল্লাহ বিপিএম এর মাধ্যমে পুলিশের কনেস্টেবল নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। চূড়ান্ত ফলাফল অনুযায়ী জেলার পাইকগাছা উপজেলার বেশ কয়েকজন যুবকের পুলিশে চাকুরি হয়।চাকুরী পাওয়া প্রার্থীদের মধ্যে একজন এতিম যুবক ছিলেন।তার কথা শুনে জনাব পুলিশ সুপার সহ প্রায় সবাই আবেগ প্রবন হয়ে কেঁদে ফেলেন।এতিম যুবক  বলেন, আমার বাবা-মা আমাকে ৩ বৎসর বয়সে ফেলে রেখে চলে গেছেন।আমি আমার দাদার বাড়িতে বড় হয়েছি।আমার মত এতিমের ১০০ টাকায় যে চাকুরী হবে সেটা আমি কোন দিন ভাবতে পারিনি।এ জন্য তিনি পুলিশ সুপার মহোদয়ের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

    এদিকে বৃহঃপতিবার সন্ধ্যায় পুলিশ কনস্টেবল পদের নিয়োগ পরীক্ষার  ফলাফল ঘোষনা করা হয়।সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বলেন,এবার মেধা, সততা,ও স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।যেটা আমি ওয়াদা করেছিলাম।

    সিটি কর্পারেশনের নাইট গার্ড বলেন, আমার ঘরবাড়ি নেই,ভাড়া বাড়িতে থেকে ছেলেকে মানুষ করেছি, আমি ভাবতেও পারিনি যে বিনা ঘুষে চাকুরী হবে

    পুলিশের এ ধরণের ব্যতিক্রমী নিয়োগ দেশে এটিই প্রথম উল্লেখ করে যাদের চাকুরি হয়েছে তাদের পরিবার সহ সাধারণ মানুষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট।ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু, খুলনা জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ ও থানার ওসি এমদাদুল হককে।
    অনেকেই বলছেন পুলিশের মতন গুরুত্বপূর্ণ পদে কোন অনিয়ম ও দুর্নীতি ছাড়াই ব্যতিক্রমী এ নিয়োগ প্রদান করায় এক দিকে সরকারের ভাবমূর্তি বৃদ্ধি পেয়েছে।

    উল্লেখ্য, জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বিপিএম থানার ওসিদের মাধ্যমে নিয়োগের আগে থেকেই এলাকায় মাইকিং করে মাত্র ১শ টাকার বিনিময়ে যোগ্য এবং মেধাবীদের পুলিশের চাকুরি দেওয়ার ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী পুলিশ সুপার প্রায় শতাধিক শিক্ষিত যুবককে কনেস্টেবল পদে চাকুরি দিয়ে তিনি কথা রেখেছেন।
     সব কিছু মিলিয়েই অনিয়ম ও দুর্নীতি মুক্ত পুলিশের এ নিয়োগ আগামী সুন্দর বাংলাদেশ গড়ার জন্য অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে জানান থানার ওসি মোঃ এমদাদুল হক শেখ।

    ওসি এমদাদুল হক শেখ জানান, পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনা অনুযায়ী একটি স্বচ্ছ নিয়োগ পরীক্ষার জন্য এলাকায় মাইকিং করে ব্যাপক প্রচার-প্রচারণার ব্যবস্থা করা হয়।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad