Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    খুলনায় পেট ও বুক জোড়া লাগানো জমজের জন্ম


    ছবি সংগৃহিত 

    খুলনায় জমজ শিশুর জন্ম,একজনকে বাঁচাতে হলে জরুরিভাবে ঢাকাতে নিতে হবে।
    খুলনার খবরঃখুলনায় পেট ও বুক জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়েছে।জমজরা দুজই ছেলে।এদের মধ্যে শারীরিক  গঠনে কিছু পরিবর্তন আছে।এদের মধ্যে একজনের মলদ্বার নেই। আর অন্য শিশুটির একটি পা ও কোমরের নিচ থেকে শরীরের বাকি অংশ নেই। এ ছাড়া গলার সঙ্গে পেটের নিচের দিকে উঁচু রয়েছে।

    নবজাতক জমজ শিশুকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষ সেবা ইউনিটে (স্ক্যানু) ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর আদ-দ্বীন হাসপাতালে শিশুদুটি জন্মগ্রহণ করে।সেখান থেকে জমজ শিশু দুইটিকে খুলনা মেডিক্যালে স্থানান্তর করা হয়।

    খুমেক হাসপাতাল সূত্রে জানা যায়, বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার কাচনা গ্রামের বাসিন্দা মো. ইমনের স্ত্রী ফাতেমা বেগমকে জরুরিভাবে আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত বৃহস্পতিবার বিকেলে অস্ত্রপচারের মাধ্যমে পেট ও বুক জোড়া লাগানো অবস্থায় জমজ ছেলে শিশুর জন্ম হয়।

    নবজাতক শিশু বিশেষ সেবা ইউনিট (স্ক্যানু) বিভাগের সহকারী রেজিট্রার ডা. নিরাপদ মণ্ডল জানান, জমজ ছেলে শিশুর একজনের মলদ্বার নেই। আর অন্য শিশুটির একটি পা ও কোমরের নিচ থেকে শরীরের বাকি অংশ নেই। উন্নত চিকিৎসার মাধ্যমে এই জমজ শিশুর মধ্যে একজনকে বাঁচিয়ে রাখা সম্ভব হতে পারে। তাদের ঢাকায় পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad