Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    টানা ১১ ঘণ্টার প্রচেষ্টায় মোংলা ইপিজেডে তুলার গোডাউনে লাগা আগুন অবশেষে নিভেছে

    খুলনার খবর২৪||এস,এম,কামরুজ্জামান টুকু|| টানা ১১ ঘণ্টার প্রচেষ্টায় মোংলা ইপিজেডে তুলার গোডাউনে লাগা আগুন অবশেষে নিভেছে।তবে কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে সেটা এখন পর্যন্ত জানা যায়নি।


    গতকাল সোমবার (২৮ ডিসেম্বর)আনুমানিক ভোর ৬টা ১০ মিনিটের দিকে ইপিজেডের গুয়াংজু হুয়াস্যাং সাইন্স অ্যান্ড টেকনোলজির কারখানার গোডাউনে আগুন লাগে। গোডাউনে থাকা তুলায় আগুন ধরে তা দাউ দাউ করে জ্বলতে থাকে।খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে বাগেরহাট, মোংলা, মোংলা বন্দর কর্তৃপক্ষ, নেভী ও ইপিজেড ফায়ার সার্ভিসের পৃথক পৃথক টিম আগুন নেভাতে শুরু করে।টানা ১১ ঘন্টার প্রচেষ্টায় বিকেল সাড়ে ৫টার দিকে আগুন নিভে গেলেও সেখান থেকে বের হচ্ছে ধোঁয়া। মাঝে মধ্যে দেখা যাচ্ছে আগুনের ফুলকিও।

    অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি নিরূপণে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ইপিজেড কর্তৃপক্ষ। ইপিজেডের ডেপুটি ম্যানেজার মো. জহিরুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটি প্রতিবেদন জমা দেবে বলে জানিয়েছেন ইপিজেডের জেনারেল ম্যানেজার মো. মাহাবুব আহমেদ ছিদ্দিক।


    তিনি জানান, আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা কারখানা মালিকপক্ষের হিসাব ছাড়া জানানো সম্ভব নয়। তাছাড়া অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণে একটি তদন্ত কমিটি করে দেয়া হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারবেন।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad