Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    পবিত্র শবে কদর পালিত


          পবিত্র লাইলাতুল কদর উৎযাপিত

    খুলনার খবরঃ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গতকাল পালিত হলো পবিত্র শবে কদর। দুনিয়ার ও আখিরাতের মুক্তি কামনায় বিশ্ব মুসলিম পবিত্র লাইলাতুল কদর উৎযাপন করেছে। মহিমান্বিত এ রাতে ধর্মপ্রাণ মুসলমানরা মহান রাব্বুল আলামিনের কাছে নিজেদের গোনাহ মাফের জন্য এবং কবরবাসী আত্মীয়-স্বজনদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করে থাকেন। তাছাড়া অনেকে রাতভর নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকির করেন।অনেকে কবর জিয়ারত করেন।
    গত রাতে পবিত্র লাইলাতুল ক্বদর উপলক্ষে খুলনা নগরীর প্রায় সব মসজিদ গুলোতেই মুসল্লিদের সমাগম ছিল অনেক বেশি। কবরখানা গুলোতেও ছিল উপচে পড়া ভিড়।
    রমজান মাস কোরআন নাজিলের মাস, এ রাতেই প্রথম পবিত্র মক্কা মুকাররমার জাবালে রহমত তথা হেরা পর্বতের গুহায় মহান আল্লাহ তালা রাব্বুল আলামিনের পক্ষ থেকে হজরত জিবরাইল (আ.) এর মাধ্যমে বিশ্ব নবী হজরত মুহাম্মদ (সা.) এর প্রতি মহা পবিত্র গ্রন্থ আল-কোরআন অবতীর্ণ হয়।
    নবীজি (সা.) বলেছেন, ‘তোমরা রমজানের শেষ দশকের বিজোড় রাতগুলোতে শবে কদর সন্ধান করো’ (মুসলিম)। এ রাতগুলো হলো ২১,২৩, ২৫,২৭ ও ২৯। আরবিতে দিনের আগে রাত গণনা করা হয়। অর্থাৎ ২০,২২, ২৪,২৬ ও ২৮ রমজান দিবাগত রাতসমূহ।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad