Header Ads

  • শিরোনাম সর্বশেষ

    ভেঙ্গে ফেলা হলো দোতলা বিল্ডিং মার্কেট

    ছবি ঃসংগৃহীত 

    ময়ূর নদীর দুই পাশের অবৈধ দখল উচ্ছেদ অভিযান

    খুলনার খবরঃ
    খুলনায় ময়ূর নদীসহ সংযুক্ত কয়েকটি খালের অবৈধ দখল উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। ভেঙে ফেলা হয়েছে ময়ূর নদীর প্রায় ৩০ ফুট জায়গা দখল করে গড়ে ওঠা দ্বিতল ভবন মার্কেট। একই সাথে অবৈধভাবে গড়ে ওঠা আশেপাশের স্থাপনা ও নদীর মধ্যে থাকা লিনিয়ার পার্কের একাংশ ভেঙে ফেলা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে খুলনা সিটি করপোরেশন ও জেলা প্রশাসনের উদ্যোগে এ উচ্ছেদ কার্যক্রম শুরু হয়।
    ময়ূর নদীসহ সংযুক্ত কয়েকটি খালের জায়গা বে দখল হওয়ায় পানি নিষ্কাশন ব্যবস্থা ব্যাহত হয়। ফলে প্রতি বর্ষা মৌসুমে শহরের বড় অংশজুড়ে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এদিকে গত ২০ জানুয়ারি থেকে খুলনার নাগরিক সংগঠনগুলো খালের অবৈধ দখল উচ্ছেদে আন্দোলন শুরু করে। তাদের এই কর্মসূচির মধ্যেই গল্লামারীতে ময়ূর নদীর প্রায় ৩০ ফুট জায়গা দখল করে রাতারাতি দ্বিতল ভবন মার্কেট গড়ে ওঠে। এতে হতবাক হয়ে পড়েন উন্নয়নকর্মী ও পরিবেশবাদীরা।
    জেলাপ্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, খুলনায় পানি নিষ্কাশনের অধিকাংশ খালের অস্তিত্ব নেই। ভূমিদস্যুরা এসব খালের জমি দখল করে আছে। তিনি বলেন, সরেজমিনে পরিদর্শনে নদী দখল করে গড়ে ওঠা মার্কেটটি নজরে আসায় তাৎক্ষণিক সিদ্ধান্তে এটি ভেঙে ফেলা হয়েছে। এছাড়া অবৈধ দখল উচ্ছেদে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের নিয়ে আলাদাভাবে উপদেষ্টা কমিটি, টেকনিক্যাল ও বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে। অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করা হচ্ছে। যদি স্থাপনা সরিয়ে না নেয় তাহলে তা ভেঙে দেওয়া হবে। 
    নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বলেন, জেলা প্রশাসনের নেতৃত্বে খুলনা সিটি করপোরেশনের সহযোগিতায় ময়ূর নদীসহ মহানগরের অভ্যন্তরীণ ও পার্শ্ববর্তী খালগুলোর অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

    No comments

    please do not enter any spam link in the comment box.

    click here



    Post Bottom Ad